channel 24

সর্বশেষ

  • নোয়াবের সভাপতি নির্বাচিত হওয়ায় এ কে আজাদকে ফুলেল শুভেচ্ছা

  • চট্টগ্রামে রেলক্রসিংয়ে দুর্ঘটনার জন্য বাস চালক দায়ী: তদন্ত কমিটি

  • বিয়ের আগে যে বিষয়গুলো মাথায় রাখবেন

  • চাকরি দিচ্ছে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ

  • অ স্ত্র প্রতিযোগিতা নয়, শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী

  • নির্বাচন নিয়ে সহিংসতা দিনের পর দিন চলতে পারে না: নির্বাচন কমিশনার

  • পেগাসাস স্পাইওয়্যারের কার্যক্রম বন্ধে হাইকোর্টের রুল

  • ভাইকে ফাঁসাতে গিয়ে নিজেই ফেঁসে গেল যুবক

  • স্বাস্থ্য সচিব-ডিজির বিরুদ্ধে আদালত অবমাননার রুল

  • নৌকার মনোনয়ন পাওয়ায় চেয়ারম্যানের ছেলের হাতবোমা বিস্ফোরণ করে উল্লাস

  • অর্থপাচারকারীদের পূর্ণাঙ্গ তালিকা তৈরিতে আইনের সংশোধন চায় দুদক

  • ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’: সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর সতর্ক সংকেত

  • পুলিশ হেফাজত থেকে পালাল রোহিঙ্গা কালাম

  • বিমানবন্দরে আটকে দেয়া হলো জ্যাকুলিনকে

  • দেশের অর্থনৈতিক চাকা সচল রাখতে অবদান রাখছে নাভানা গ্রুপ

অস্ট্রেলিয়ার আইটি সেক্টরে অনন্য বাংলাদেশের জাহাঙ্গীর আলম

অস্ট্রেলিয়ার আইটি সেক্টরে  অনন্য বাংলাদেশের জাহাঙ্গীর আলম

প্রবাসে প্রতিষ্ঠিত আইটি ও টেলিযোগাযোগ বিশেষজ্ঞ ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম। অস্ট্রেলিয়ার এই সেক্টরে অনন্য নাম। সর্বাধিক উদ্ভাবনী গ্লোবাল এন্টারপ্রাইজ হিসেবে গড়ে উঠেছে টেলিওজ।

টেলিওজের লক্ষ্য গ্রাহকদের উদ্ভাবনী, সেরা-শ্রেণির আইটি পরিষেবা, টেলিযোগাযোগ পরামর্শ এবং সমাধান সরবরাহ করে আইটি ও টেলিযোগাযোগ জগতের লক্ষ্য অর্জনে সহায়তা করা।

সম্প্রতি জাহাঙ্গীর আলমকে সফল উদ্যোক্তা হিসেবে স্বীকৃতি দিয়েছে সিআইওভিউজ নামক ম্যাগাজিন। সিআইওভিউজ নামের ওই বিজনেস ম্যাগাজিনটি উদীয়মান সফল উদ্যোক্তা ও তাদের যাত্রা, বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি সম্পর্কে মতামত এবং ব্যবসায়িক বিশ্ব সম্পর্কিত অন্য সব বিষয়ে প্রতিবেদন প্রকাশ করে ও নজরদারি  রাখে। 

চলমান বৈশ্বিক মহামারীর অর্থনৈতিক মন্দার সময়ে জাহাঙ্গীর আলম টেলিওজকে সফল ও সঠিকভাবে পরিচালনা করে দৃষ্টান্ত সৃষ্টি এবং প্রশংসা কুড়িয়েছেন। এরই স্বীকৃতিস্বরূপ সিআইওভিউজ তাকে তাদের সেপ্টেম্বর প্রকাশনায় ২০২১ সালের কর্পোরেট জগতে ১০ জনের সফল উদ্যোক্তা হিসবে স্বীকৃতি দিয়েছে । এটি প্রবাসী বাংলাদেশির জন্য গর্বের বিষয়।

কে এই জাহাঙ্গীর আলম

জাহাঙ্গীর আলম ২০০৪ সালে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে (সিএসই) বিএসসি করেন। একই বছর তিনি মোটোরোলা সলিউশনসহ নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি ক্ষেত্রে পা রাখেন। কর্মরত থাকাকালে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

একজন সফল উদ্যোক্তা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য জাহাঙ্গীর আলম যোগাযোগ ও প্রযুক্তি ক্ষেত্রে তার প্রয়াসকে সম্প্রসারিত করার লক্ষ্য ঠিক করেন। সে অনুযায়ী, টেলিওজ নামের প্রযুক্তিনির্ভর প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত করেন। তিনি তার কর্মজীবনে অভিজ্ঞতা অর্জন করেছেন বহুজাতিক সংস্থা যেমন- এনইসি, এরিকসন ও এনবিএন থেকে।

দীর্ঘ ১৭ বছরের পেশাগত দক্ষতা তাকে নিয়ে এসেছে আজকের সাফল্যের উচ্চতায়। তার দক্ষতা প্রসারিত হয়ে আছে রূপান্তরকামী নেতৃত্ব, কৌশলগত পরিকল্পনা, ব্যবসায়ের বিকাশ, কার্যকরী পরিচালনা, স্টেকহোল্ডার কার্যদর্শন, গ্রাহক পরিষেবা, বাণিজ্যিক ও আর্থিক পরিচালনা, অপারেশনাল উন্নতি ও পরিবর্তন ব্যবস্থাপনায়।

জাহাঙ্গী আলম প্রবাস  জীবনের বেশ কিছু স্বীকৃতি ও প্রশংসা অর্জন করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য-সম্প্রদায়ের অসামান্য আইসিটি সংস্থা হিসেবে টেলিওজ , স্ট্যান্ডআউট আইসিটি বিভাগে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিল (এবিবিসি) বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড লাভ করেন ২০১৯ সালে। সিডনির প্রতিষ্ঠিত সামাজিক সংগঠন ‘বিডিহাব’ থেকে সম্মানজনক স্বাধীনতা পুরস্কার-২০২১ এবং অস্ট্রেলিয়া থেকে সম্পচারিত প্রথম ও একমাত্র ২৪ ঘণ্টার বাংলা টেলিভিশন চ্যানেল জন্মভূমি টেলিভিশনের ‘বিশিষ্ট তরুণ উদ্যোক্তা’ হিসেবে বিশেষ সম্মান পুরস্কার-২০২১ লাভ করেন।

জাহাঙ্গীর আলম বলেন, যে তরুণ উচ্চাকাঙ্ক্ষী উদ্যোক্তাদের সর্বদা তাদের প্রবৃত্তিতে বিশ্বাস করা উচিত। তাদের উচিত বড় স্বপ্ন দেখে এবং তা অর্জনের জন্য তাদের দক্ষতার ব্যাকআপ হিসেবে কাজ করানো। এই প্রক্রিয়া অতিক্রম করার সময়, তাদের কখনই দমে যাওয়া উচিত নয়।

জাহাঙ্গীর আলম আরো বলেন, আপনি যা করতে পছন্দ করেন তা করুন এবং কখনই হাল ছাড়বেন না। সাফল্যের কোনও শর্টকাট নেই। ব্যর্থতা ও চ্যালেঞ্জগুলোর মধ্য দিয়ে শিখুন।

টেলিওজের প্রতিষ্ঠাতা ও সিইও জাহাঙ্গীর আলমের লক্ষ্য টেলিজর মাধ্যমে এ জগতে অনন্য উপস্থিতি চিহ্নিত করা। তিনি টেলিওজকে সর্বাধিক উদ্ভাবনী গ্লোবাল এন্টারপ্রাইজ হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়েছেন। যা মানুষকে সংযোগ দেওয়ার জন্য প্রযুক্তি সমাধান ও পরিষেবা বিকাশ করবে।

ডি/

সর্বশেষ সংবাদ

তথ্য প্রযুক্তি খবর