channel 24

সর্বশেষ

  • যুক্তরাষ্ট্রে করোনার টিকা প্রদান শুরু হতে পারে ১১ ডিসেম্বর

বিকেএসপিতে সাকিবের ফিট হয়ে ওঠার গল্প

বিকেএসপিতে সাকিবের ফিট হয়ে ওঠার গল্প

এতদিন সবার মুখ খুলতে ছিলো মানা। সাকিবের নিষেধাজ্ঞা শেষ। সেই শর্ত রাখার প্রতিশ্রুতিও। তাই নাজমুল আবেদিন ফাহিম থেকে শুরু করে সাবেক দ্রুততম মানব আব্দুল্লাহ হেল কাফি সবাই শুনিয়েছেন বিকেএসপিতে সাকিবের ফিট হয়ে ওঠার গল্প। মিলেছে সেইসময়ের কঠিন পরিশ্রমের ভিডিও।

সবার কণ্ঠে প্রশংসা তারকা সাকিবের সাধারণ ব্যবহার, কোচের প্রতি শ্রদ্ধা আর প্রতিদিন ভালো করার চেষ্টায়। আচরণে মুগ্ধ কোচেরা। 

কত শত শিক্ষা প্রতিষ্ঠান আছে বিশ্বজুড়ে। কিন্তু সাকিব আল হাসানের মত একজন বিশ্বমানের তারকার জন্মতো আর বলে কয়ে প্রতিদিন হয় না।

সেজন্য বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপির গর্বের সীমা নেই। ছাত্রের বিপদের দিনে তাই তাকে বুকে টেনে নিতে একটুও সময় নষ্ট করেনি।

বিকেএসপির এক মাস সাকিব ছিলেন চোখের আড়ালে। তার কঠিন পরিশ্রমও এতদিন ছিলো অজানা।

বক্সিং রিং-এ দুরন্ত সাকিব। অ্যাথলেটিক্স ট্র্যাকে সাবলীল। সুইমিংপুলেও ছিলো নিজের স্ট্যামিনা আর এনডুওরেন্স বাড়ানোর চেষ্টা। অ্যাথলেটিক্স কোচ আব্দুল্লাহ হেল কাফি, বক্সিং কোচ আরিফুল করিমসহ পুরো বিকেএসপিই যেন তাকে ফিট করার চেষ্টায় মেতেছিলো। আর ক্রিকেট স্কিলের জন্যতো ছিলেনই প্রিয় সালাউদ্দিন স্যার।

সবকিছু নজরদারি করেছেন নাজমুল আবেদিন ফাহিম। যিনি আবারও বিকেএসপিতে ফিরেছেন উপদেষ্টা হয়ে। দেড় যুগের চেনা শিষ্যকে নিয়ে নতুন করে আর কি বলবেন।

তবে অন্য কোচদের কাছে সাকিব ছিলেন তারকা। কিন্তু তারাও অভিভূত তার নমনীয় আচরণে।

ফিটনেস হারানো সাকিব ঢাকায় এসেছিলেন ১ সেপ্টেম্বর। ফিরে গেছেন ১ অক্টোবর। উন্নতির চিত্র দেখতে আর মাত্র কটা দিন।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর