channel 24

সর্বশেষ

  • যুক্তরাষ্ট্রে করোনার টিকা প্রদান শুরু হতে পারে ১১ ডিসেম্বর

পদত্যাগ করলেন বার্সেলোনা সভাপতি বার্তোমিউ

পদত্যাগ করলেন বার্সেলোনা সভাপতি বার্তোমিউ

রাতে বিগ ম্যাচে য়্যুভেন্তাসের মুখোমুখি বার্সেলোনা। যদিও এ ম্যাচের আগে অস্বস্তিতে দুদল। পদত্যাগ করেছেন বার্সার সভাপতি জোসেপ মারিয়া বার্তোমিউ। নতুন সভাপতি নিয়োগে ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে। আর সিআর সেভেন আবারো করোনা পজেটিভ হওয়ায় ফুটবল বিশ্ব মিস করবে আরো একটি মেসি-রোনালদো দ্বৈরথ।

স্বস্তি নাকি অস্বস্তি? অদ্ভুত এক আবহে নিমজ্জিত স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগে য়্যুভেন্তাসের বিপক্ষে হাই ভোল্টেজ ম্যাচের আগে আরো উত্তাপ ছড়ালেন জোসেপ মারিয়া বার্তোমিউ। ক্লাব সভাপতির পদ থেকে পদত্যাগ করে ৬ বছরের রাজত্ব গুটিয়ে নিলেন তিনি। বার্তোমিউর পথে হেঁটেছেন বোর্ডের সব পরিচালকও।

মেসির ক্লাব ছাড়ার ঘোষণার পরপরই বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমিউর পদত্যাগের দাবি ওঠেছিলো কাতালুনিয়া জুড়ে। যেখানে নিরব সমর্থন ছিলো বার্সার সিনিয়র খেলোয়াড়দের। মেসিও প্রকাশ্যে একাধিকবার ক্লাব সভাপতির সমালোচনা করেছেন। ক্লাবের দৈন্যদশার পর বার্তোমিউ ও তার বোর্ডের প্রতি অনাস্থা ভোটের আয়োজন করা হয়। যেখানে ২০ হাজারেও বেশি তার অপসারণ চেয়ে স্বাক্ষর দেয়।

ক্লাবের অর্থনৈতিক সঙ্কটের জন্যও তাকেই দায়ী করা হয়। ব্যয় কমাতে মঙ্গলবার সিনিয়র ফুটবলারদের নিয়ে আলোচনায় বসার কথা ছিলো বার্তোমিউর। তবে কোন খেলোয়াড়ই তাতে যোগ দেননি। নানামুখী চাপে বাধ্য হয়ে সরে দাঁড়িয়েছেন জোসেপ মারিয়া বার্তোমিউ।

বার্সেলোনার সাবেক সভাপতি জোসেপ মারিয়া বার্তোমিউ বলেন, গেলো কয়েক মাস ধরে আমরা সীমাহীন অভিজ্ঞতার মুখোমুখি হয়েছি। আমি এবং আমার বোর্ড সদস্যদের অসম্মান করা হয়েছে। এমনকি হুমকিও দেয়া হয়েছে। শুধু আমাদের নয়, আমাদের পরিবারকেও। আর তাই বোর্ড সদস্যদের সর্ব সম্মতিতে আমরা পদত্যাগ করলাম।

ক্লাব সভাপতির পদত্যাগ আর এল ক্লাসিকো হারের ক্ষত নিয়ে য়্যুভেন্তাস ম্যাচের জন্য তৈরি ব্লগ্রানারা। তবে যে দ্বৈরথ উপভোগের জন্য ফুটবল প্রেমীরা মুখিয়ে ছিলো তাদের হতাশই হতে হবে। সিআর সেভেন আবারো করোনা পজেটিভ হয়েছেন। তাই অন্তত গ্রুপ পর্বের প্রথম লেগে একসাথে মাঠে দেখা দেখা যাবে না মেসি-রোনালদোকে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর