channel 24

সর্বশেষ

  • যুক্তরাষ্ট্রে করোনার টিকা প্রদান শুরু হতে পারে ১১ ডিসেম্বর

ইংলিশ লিগে লিভারপুলের জয়, পয়েন্ট হারালো সিটি-ইউনাইটেড

ইংলিশ লিগে লিভারপুলের জয়, পয়েন্ট হারালো সিটি-ইউনাইটেড

ওয়েস্ট হ্যামের মাঠে পয়েন্ট খুইয়েছে ম্যান সিটি। ১-১ গোলে ড্র হয়েছে ম্যাচ। ঘরের মাঠে চেলসির বিপক্ষে গোলশূণ্য ড্র করেছে ইউনাইটেডও।

তবে জয় পেয়েছে চ্যাম্পিয়ন লিভারপুল। পিছিয়ে পড়েও শেফিল্ডকে হারিয়েছে ২-১ ব্যবধানে। এদিকে বুন্দেস লিগায় ফ্রাঙ্কফুর্টকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে বায়ার্ন মিউনিখ, হ্যাটট্রিক করেছেন গোল মেশিন রবার্ট লেভানডফস্কি।

রেকর্ডের সাক্ষী ম্যানচেস্টার ইউনাইটেড। ওল্ড ট্রাফোর্ড অগৌবরের অতীত ফিরিয়ে আনলো। ইউনাইটেড-চেলসি ম্যাচে জেতেনি কেউ, আর তাতে লিগে নিজেদের প্রথম তিন হোম ম্যাচে জয়হীন রেড ডেভিলস, ১৯৭২-৭৩ সালের পর প্রথম। ইউনাইটেডের হয়ে এডিনসন কাভানির অভিষেকের দিনটা আলাদা হয়ে থাকলো।

গোলশূন্য ম্যাচে ছিল সুযোগ নষ্টের মহড়া। তবে অ্যওয়ে ম্যাচে বাধার দেয়াল ব্লু কিপার এদোয়ার্দ মেন্দি। ম্যাচের প্রায় শেষে এসে বাশফোর্ডের এই শট ঠেকালেন অসাধারণ দক্ষতায়।

প্রথমার্ধে হুয়ান মাতাকেও ঠেকিয়েছেন মেন্দি। তবে সফরকারিরা নিজেদের ভাগ্যকে দুষতে পারে। ডি বক্সের ভেতর সেজার আজপিলেকুয়েতাকে ম্যাগুয়েরেও আটকানোর প্রচেষ্টা চেলসি পেনাল্টি চেয়েও পায়নি। গোল শূন্য ড্র তে শেষ হয় ম্যাচ। ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিল পঞ্চদশ ইউনাইটেড।

এদিকে নগর প্রতিদ্বন্দ্বীদের অনুসরণে সফল ম্যানচেস্টার সিটি। পয়েন্ট হারিয়েছে গার্দিওলার দল , ড্র করেছে ওয়েস্টহ্যামের বিপক্ষে।

লন্ডন স্টেডিয়ামে মাত্র ১৮ মিনিটে ওয়েস্ট হ্যামকে লিড এনে দেন মিখাইল অ্যান্টনিও। ভ্লাদিমিরের পাস থেকে দৃষ্টিনন্দন বাই সাইকেল কিকে বল জালে জড়ান এই মিডফিল্ডার। পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ম্যান সিটি। দ্বিতীয়ার্ধের শুরুতেই সিটিজেনদের সমতায় ফেরান বদলি হিসেবে নামা ফিল ফডেন। জোয়াও ক্যানসেলোর অ্যাসিস্ট সফলতায় রুপ দেন এই ইংলিশ ফুটবলার। এরপর আর কোন সুযোগ কাজে লাগেতে পারেনি দুদলের ফুটবলাররা। সমান ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ১২ তে গার্দিওলার ম্যান সিটি।  

সিটি-ইউনাইটেডে পয়েন্ট হারানোর দিনে চ্যাম্পিয়ন লিভারপুল জয় পেয়েছে শেফিল্ডের বিপক্ষে। তবে অ্যানফিল্ডে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে ক্লপের অলরেডস, ফাবিনহোর ফাউলে স্যান্ডার বার্গের পেনাল্টি গোলে লিড শেফিল্ডের।

প্রথমার্ধ শেষের আগ মুহুর্তে সমতায় ফেরে লিভারপুল। সাদিও মানের শট জাল খুজে না পেলেও...ভুল করেননি রবার্তো ফিরমিনো।

৬২ মিনিটে ব্যবধান বাড়িয়েছিল স্বাগতিকরা। তবে ভিএআর এ বাতিল হয় সালাহ-র অসাধারণ গোল।

লিভারপুলের লিড আর জয় নিশ্চিত হয় মানে-জোতা রসায়নে। অসাধারণ হেডে অ্যানফিল্ডে পূর্ণ পয়েন্ট নিশ্চিত করেন দিয়োগো জোতা। এভারটনের সমান ১৩ পয়েন্ট নিয়ে গোলব্যবধানে টেবিলের দু নম্বরে ইয়ুর্গেন ক্লপের দল।

এদিকে ঘরের মাঠে ফ্রাঙ্কফুর্টকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে বায়ার্ন মিউনিখ। ৫-০ গোলে বিধ্বস্ত করেছে প্রতিপক্ষকে....হ্যাটট্রিকে উজ্বল গোল মেশিন রবার্ট লেভানডফস্কি।

বুন্দেসলিগায় মৌসুমের প্রথম ৫ ম্যাচে ১০ গোল পাওয়া প্রথম ফুটবলার পোলিশ তারকা। প্রথমার্ধে দুই আর দ্বিতীয়ার্ধে এক গোল কোরে বায়ার্নের লিড ৩-০ তে নিয়ে যান লেভানডফস্কি, সাথে পূর্ণ করেন হ্যাটট্রিক।

নির্ধারিত সময়ে লেরস সানে আর জামাল মুসিয়ালা আরো দু গোল করলে বড় জয়ে মাঠ ছাড়ে চ্যাম্পিয়নরা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর