channel 24

সর্বশেষ

  • ভোটের তারিখ পরিবর্তনে সরকারের আপিত্ত নেই: কাদের

  • বিএনপির সমর্থনে জনগণ রাস্তায় নেমে এসেছে: মির্জা ফখরুল

  • ভোট ও পূজা একদিনে হলেও আইন-শৃঙ্খলার অবনতি হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

  • তুরাগ তীরে জুমার নামাজে লাখো মুসল্লির ঢল

ফিলিস্তিনকে আটকাতে রক্ষণাত্মক কৌশল সাজাচ্ছেন জেমি ডে

ফিলিস্তিনকে আটকাতে রক্ষণাত্মক কৌশল সাজাচ্ছেন জেমি ডে

বঙ্গবন্ধু গোল্ডকাপে ফিলিস্তিনকে আটকাতে রক্ষনাত্মক কৌশল সাজাচ্ছেন কোচ জেমি ডে। স্ট্রাইকারদের গোলখরাও চিন্তার কারণ বলছেন ইংলিশ কোচ। আর শক্তি সামর্থে এগিয়ে থাকা মধ্যপ্রাচ্যের দলটিকে রুখে দিতে বাড়তি দায়িত্ব নিতে প্রস্তুত বলে জানিয়েছেন ডিফেন্ডাররা।

পৌষের  শেষের শুরু, মাঘের আগমনী বার্তা দিচ্ছে হাড় কাঁপানো শীত।

সূর্য উধাও, তবে মুখরিত শেখ জামাল ধানমন্ডির শিশির সিক্ত সবুজ। শীষ্যদের নিয়ে ব্যস্ততা বৃটিশ কোচ জেমি ডে-র। বঙ্গবন্ধু গোল্ডকাপে ফিলিস্তিন বাধা টপকানোই আপাতত বাংলাদেশের চ্যালেঞ্জ।

স্ট্রাইকারদের গোলখরা বাংলাদেশে ঐতিহাসিক সমস্যা। নাবীব নেওয়াজ জীবনের অসুস্থতার সাথে ভাবনায় যুক্ত হয়েছে ডিফেন্স লাইন। বিশ্বকাপ বাছাইয়ের প্রথম তিন ম্যাচে মাত্র দু গোল রিসিভ করলেও শেষ তিন ম্যাচে  সংখ্যাটা সাত। ফিলিস্তিন ম্যাচে বড় পরীক্ষায় অপেক্ষায় ডিফেন্স লাইন।

যে রক্ষণ নিয়ে এতো আলোচনা, তা নিয়ে মধুর সমস্যায় হেড কোচ। ইয়াসিন মিয়া, বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, রায়হান, রিয়াদুলের পাশাপাশি দলে ফিরেছেন পরীক্ষিত তপু বর্মণ ও সুশান্ত ত্রিপুরা। তাই সেরা বিকল্প খুজে নেয়াটা নতুন চ্যালেঞ্জ। ফিলিস্তিন ম্যাচে পছন্দের ডিফেন্সিভ ফর্মেশন ৪-১-৪-১ কৌশলে খেলার ইঙ্গিত জেমি ডের।

কোচ, বাংলাদেশের কোচ জেমি ডে বলেন,  ৪-১-৪-১ ফরমেশনের সাথে দলের প্রায় সবাই অভ্যস্ত। আর এ কৌশলে আমরা কিছু ইতিবাচক ফলও পেয়েছি। ফিলিস্তিনও শক্তিশালী দল। তাই আপাতত ছেলেদের কমফোর্ট জোন থেকে বের করে আনতে চাইনা। তার মানে এই নয় যে, সব ম্যাচেই আমরা ডিফেন্সিভ খেলবো।

তবে একাদশে যেই খেলুক, সুশান্ত ত্রিপুরা/বিশ্বনথা ঘোষের মতে, নিতে হবে বাড়তি দায়িত্ব, দিতে হবে সেরাটা।

পেশীর চোটের কারণে চতুর্থ দিন দলের সাথে অনুশীলন করেননি মিডফিল্ডার মামুনুল ইসলাম। যদিও অভিজ্ঞ ফুটবলারের ইনজুরি গুরুতর নয় বলে নিশ্চিত করেছে টিম ম্যানেজমেন্ট।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর