channel 24

সর্বশেষ

  • রাষ্ট্রীয় ব্যস্ততার কারণেই ভারত যাননি স্বরাষ্ট্র-পররাষ্ট্রমন্ত্রী: কাদের

  • খালেদা জিয়াকে জামিন না দেয়ার সিদ্ধান্ত আদালতের নয়, সরকারের: রিজভী

  • কেরাণীগঞ্জের প্লাস্টিক কারখানার অগ্নিকাণ্ডে দগ্ধ আরও ১০ জনের অবস্থা আশঙ্কাজনক

  • ব্রিটেনের নির্বাচনে টিউলিপসহ বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারীর জয়

  • যুক্তরাজ্যে নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেল কনজারভেটিভ পার্টি

বিশ্বকাপ বাছাই: তাজিকিস্তান মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল

বিশ্বকাপ বাছাই: তাজিকিস্তান মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল

বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচ হেরে দেশে ফিরেছে বাংলাদেশ দল। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ফুটবলারদের পারফরম্যান্সের প্রশংসা করলেও গোল করতে না পারায় হতাশ কোচ। ফুটবলাররা অবশ্য এমন বড় ম্যাচের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিতে চায়।

ক্লান্ত, বিধ্বস্ত চেহারা জামাল, রবিউল, জীবনদের। তাজিকিস্তান মিশন শেষে দশ দিন পর দেশে ফিরলো জাতীয় দল। ম্যাচের ফল পক্ষে যায়নি। আফগানিস্তানের কাছে হারের চেয়েও গোল করতে না পারা পোড়াচ্ছে কোচ জেমি ডেকে। এমন সুযোগ বারবার আসে না।

বাংলাদেশ কোচ জেমি ডে জানান, পুরো ম্যাচে ফুটবলাররা দারুণ পরিশ্রম করে খেলেছে। ফিটনেস ভালো ছিলো। মনোসংযোগও। কিন্তু গোল খাওয়া উচিত হয়নি। বরং গোল দেয়ার যে সুযোগ এসেছিলো তা কাজে লাগানো উচিত ছিলো। কেননা বড় দলের বিপক্ষে একটা-দুইটা সুযোগই আসবে। আফগানিস্তানের বিপক্ষে পয়েন্ট প্রাপ্য ছিলো। না পাওয়াটা হতাশার।

পয়েন্ট না পেলেও বিগ ম্যাচ খেলার অভিজ্ঞতা বাকি সাত ম্যাচে কাজে দেবে বলে মনে করেন বাংলাদেশ ফুটবলাররা। সাথে ডিফেন্ডারদের নয়, এই ম্যাচের ব্যর্থতার দায় ফরোয়ার্ডদের দিলেন মিডফিল্ডার রবিউল হাসান। 

ঢাকায় ফিরে আপাতত ফুটবলারদের ছুটি। ১০ অক্টোবরের কাতারের বিপক্ষে হোম ম্যাচের আগে পরিকল্পনা করতে বৃহস্পতিবার বৈঠকে বসছে জাতীয় দল ব্যবস্থাপনা কমিটি।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর