channel 24

সর্বশেষ

  • যুক্তরাষ্ট্রে করোনার টিকা প্রদান শুরু হতে পারে ১১ ডিসেম্বর

৩৫টি আন্তঃনগর ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আসছে

৩৫টি আন্তঃনগর ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আসছে

সারা দেশে ৩৫টি আন্তঃনগর ট্রেনের সময়সূচিতে আসছে পরিবর্তন। পাশাপাশি বাড়ছে ৯ টি ট্রেনের যাত্রা বিরতি। নতুন এই সূচি কার্যকর হচ্ছে ১০ জানুয়ারি থেকে। নতুন ট্রেন চালু হওয়ায় রেলের পূর্ব ও পশ্চিমাঞ্চলের ৩৫টি ট্রেনের সময় সূচিতে এই সমন্বয়। এতে রেলের কার্যক্রমে আর গতি আসবে বলে আশা করা হচ্ছে।

সুবর্ণ এক্সপ্রেস চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বিকাল ৩টার পরিবর্তে সাড়ে ৪টায়। ঢাকা থেকে সিলেট রুটে কালনির ছেড়ে যাওয়ার সময় একঘণ্টা এগিয়ে আনা হয়েছে। এছাড়া পরিবর্তন আনা হচ্ছে, সুন্দরবন, বেনাপোল এবং পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সময়সূচিতে।

সুবর্ণ এক্সপ্রেস চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বিকাল তিনটার পরিবর্তে সাড়ে ৪টায়। ঢাকা থেকে সিলেট রুটে কালনির ছেড়ে যাওয়ার সময় একঘণ্টা এগিয়ে আনা হয়েছে। ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস সকাল ৬টা ২০ মিনিটের পরিবর্তে সকাল ৮টা ১৫ মিনিট এবং খুলনা থেকে রাত সাড়ে ৮টার পরিবর্তে ছাড়বে রাত সোয়া ১০টায়। বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে রাত ১১টা ১৫ মিনিটে ছাড়বে। যা আগে রাত ১২টার পর ছেড়ে যেত। এছাড়া পঞ্চগড় এক্সপ্রেস রাত ১২টা ১০ মিনিটের পরিবর্তে রাত ১০টা ৪৫ মিনিটে ছেড়ে যাবে।

নতুন সময়সূচিতে দিনাজপুরের দ্রুতযান ও খুলনার চিত্রা এক্সপ্রেসের গাজীপুরের জয়দেবপুরে যাত্রাবিরতি বাতিল করা হয়েছে। এছাড়া বাড়ানো হয়েছে একতা, দ্রুতযান এবং পঞ্চগড় এক্সপ্রেসসহ ৯টি ট্রেনের যাত্রা বিরতি।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানিয়েছেন, যাত্রীদের চাহিদা অনুযায়ী ট্রেনের সময়সূচি পরিবর্তন আনা হচ্ছে।

তবে বুয়েটের শিক্ষক রেল বিশেষজ্ঞ শামসুল হক মনে করেন, শুধু রাজনৈতিক কারণে নয়, মানুষের সুবিধার কথা ভেবে সিদ্ধান্ত নিলে সুফল পাবেন সবাই।

সম্প্রতি নানা দুর্ঘটনা ট্রেনের প্রতি মানুষের আস্থা কিছুটা হলেও কমেছে বলে মনে করেন এই রেল বিশেষজ্ঞ।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর