channel 24

সর্বশেষ

  • নতুন মেয়াদে সভাপতি হওয়ার পর বঙ্গবন্ধুর সমাধিতে শেখ হাসিনার শ্রদ্ধা

  • বিজয় রুখতে বিএনপি প্রার্থীদের ওপর হামলা চালাচ্ছে আ.লীগ: ফখরুল

  • হবিগঞ্জে গাছের সাথে বাসের ধাক্কায় ৩ জনের প্রাণহানি

  • সৌদিতে নবেল করোনা ভাইরাসে আক্রান্ত রোগী চিহ্নিত

  • আইসিজের আদেশ: মেনে নেওয়ার আহবান গাম্বিয়ার; মায়নমারের প্রত্যাখ্যান

  • পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের শুভ সূচনা

দৃশ্যমান মেট্রোরেলের ৮ কি.মি. পথ; এ মাসেই বসছে স্লিপার

দৃশ্যমান মেট্রোরেলের ৮ কি.মি. পথ; এ মাসেই বসছে স্লিপার

রাজধানীতে এগিয়ে চলছে মেট্রোরেলের কাজ। চলতি মাসেই বসছে মেট্রোরেলের স্লিপার। প্রকল্প সংশ্লিষ্টরা বলছেন, উত্তরা থেকে আঁগারগাও অংশে এখন চলছে শেষ ধাপের কাজ। তবে সে তুলনায় কাজের অগ্রগতি কিছুটা কম, আগারগাঁও থেকে মতিঝিল অংশে। বলা হচ্ছে, ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে পুরোপুরি চালু করা হবে ট্রেন।

সারি সারি পিলার, তার উপর একের পর এক ভায়াডাক্ট বা স্লাব জোড়া দিয়ে এখন দৃশ্যমান মেট্রোরেলের ৮ কিলোমিটার পথ।

নিচ থেকে দেখতে উপরের এই পথের প্রস্থ কম মনে হলেও, উপরে আসলে বোঝা যায় এর পরিধি ১০ মিটার বা ৩২ ফিট। যেখানে পাশাপাশি দুই লাইনে চলবে ট্রেন। নিচের কাজ যেসব জায়াগায় শেষ হয়েছে, সেখানে এখন উপরের এই অংশ বেশি ব্যস্ততা শ্রমিক প্রকৌশলীদের। এরইমধ্যে আনা হয়েছে, রেলের স্লিপারও। বলা হচ্ছে চলতি মাসেই, তা বসানোর কাজ শুরু হবে।

উত্তরা থেকে আগারগাঁও অংশের ১২ কিলোমিটার এই পথের কাজের অগ্রগতি ৬৫ শতাংশ। শেষ হয়েছে সবগুলো পিলার স্থাপনের কাজ। তবে, দৃশ্যমান হয়নি একটি স্টেশনও। এখনও স্ল্যাব বা ভায়াডাক্ট দৃশ্যমান হয়নি আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশের। সেখানে কাজের অগ্রগতি মাত্র ৩৪ শতাংশ। সব মিলিয়ে ২০ কিলোমিটার এ পথের কাজ হয়েছে ৩৮ শতাংশ।

এরইমধ্যে জাপান থেকে আনা হয়েছে মেট্রোরেলের একটি কোচ। চলতি মাসেই তা নিয়ে আসা হবে, উত্তরার ডিপো এলাকায়। পরে সেখানে নির্মাধীন প্রদর্শনী কেন্দ্রে স্থাপন করা হবে তা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর