channel 24

সর্বশেষ

  • নতুন মেয়াদে সভাপতি হওয়ার পর বঙ্গবন্ধুর সমাধিতে শেখ হাসিনার শ্রদ্ধা

  • বিজয় রুখতে বিএনপি প্রার্থীদের ওপর হামলা চালাচ্ছে আ.লীগ: ফখরুল

  • হবিগঞ্জে গাছের সাথে বাসের ধাক্কায় ৩ জনের প্রাণহানি

  • সৌদিতে নবেল করোনা ভাইরাসে আক্রান্ত রোগী চিহ্নিত

  • আইসিজের আদেশ: মেনে নেওয়ার আহবান গাম্বিয়ার; মায়নমারের প্রত্যাখ্যান

  • পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের শুভ সূচনা

সিঙ্গাপুরে বাণিজ্যে সফল হচ্ছেন বাংলাদেশিরা

সিঙ্গাপুরে বাণিজ্যে সফল হচ্ছেন বাংলাদেশিরা

ব্যবসা করতে পুঁজি লাগে বেশি। সাথে স্থানীয় অংশীদার। সব ঠিকঠাক থাকলে আবেদনের দুইদিনের মধ্যে মেলে ছাড়পত্র। আছে বিনিয়োগের নিরাপত্তা নিশ্চয়তাও। আর তাই সিঙ্গাপুরে এ সুযোগ কাজে লাগাচ্ছেন অনেক বাংলাদেশি উদ্যোক্তা। তারা বলেছেন, ব্যবসায়িক প্রজ্ঞা আর কৌশল জানা থাকলে কেবল সিঙ্গাপুরের অভ্যন্তরীণ নয়, বিশ্ব বাণিজ্যেও জায়গা করে নিতে পারবেন বাংলাদেশিরা।

উন্নত দেশের তকমা আছে সিঙ্গাপুরের। ব্যয়বহুল শহরের তালিকার শীর্ষেও রয়েছে দেশটি। আর সেখানেই ব্যবসা-বাণিজ্যে সফল হয়েছেন বাংলাদেশের কিছু উদ্যোক্তা।

সিঙ্গাপুরে তৈরি পোশাক ব্যবসায় সম্পৃক্ত অনেকেই। তাদেরই একজন জাহাঙ্গীর আলম জনি।

তৈরি পোশাক আমদানিকারক জাহাঙ্গীর আলম জনি বলেছেন, পুরনোদের শক্ত ভিত তৈরি হয়েছে। তবে দিনদিন অনলাইন ব্যবসা জোরদার হতে থাকায় চ্যালেঞ্জও মোকাবেলা করতে হচ্ছে তাদের।

ক্রমেই কলেবর বাড়ছে দেশটির অর্থনীতি আর জনসংখ্যার। কিন্তু মানচিত্র ছোট হওয়ায় একের পর এক গড়ে উঠছে আকাশচুম্বি স্থাপনা। তাতে রিয়েল এস্টেট ব্যবসার সম্ভাবনাকেও কাজে লাগাচ্ছেন বাংলাদেশিরা।

রিয়েল এস্টেট ব্যবসায়ী মঞ্জুর করিম বলেন, তাদের ডেভেলপমেন্ট-রিডেভেলপমেন্ট কাজ চলতেই থাকে। যারা এখানে বিনিয়োগ করে তা অনেক নিরাপদ। সিঙ্গাপুরে অনেকেই টাকা ব্যাংকে না রেখে রিয়েল এস্টেটে বিনিয়োগ করছে।

গোটা দুনিয়ার অন্যতম শিপিং হাব সিঙ্গাপুর। এখানেও রয়েছে বাংলাদেশিদের বিচরণ। শিপিং ব্যবসায়ী ক্যাপ্টেন গোলাম কিবরিয়া বলেন, বাংলাদেশ-সিঙ্গাপুর রুটের বাইরে গ্লোবাল মার্কেটে রয়েছে অফুরন্ত সম্ভাবনা।

সব ঠিক থাকলে আবেদনের ২৪ ঘন্টার মধ্যে ব্যবসা শুরু করা যায় সিঙ্গাপুরে। তাই এ সুযোগ কাজে লাগাতে আগ্রহীদের এগিয়ে আসার আহবান সংশ্লিষ্টদের।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর