channel 24

সর্বশেষ

  • সংঘাত নয়, রোহিঙ্গাদের ফেরাতে আলোচনা চলছে: প্রধানমন্ত্রী

  • মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নিপীড়ন আধুনিক সময়ের গণহত্যা...

  • নেদারল্যান্ডসের আন্তর্জাতিক আদালতে মামলার শুনানিতে গাম্বিয়া...

  • রোহিঙ্গা নির্যাতনের বিষয়ে মিয়ানমারের বক্তব্য মিথ্যা...

  • মিয়ানমারে রোহিঙ্গা গণহত্যা এখনও চলছে, রোধে ব্যবস্থা নিতে হবে

  • প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: তারেক রহমান ও মির্জা ফখরুলসহ...

  • বিএনপির ১২ নেতার বিরুদ্ধে ফের মামলা

দুদকের অনুসন্ধান তালিকায় বাড়ছে প্রভাবশালীর সংখ্যা

দুদকের অনুসন্ধান তালিকায় বাড়ছে প্রভাবশালীর সংখ্যা

সরকারের শুদ্ধি অভিযানের কারণে দুদকের অনুসন্ধানের তালিকায় বাড়ছে প্রভাবশালীদের সংখ্যা। এতে সংসদ সদস্য, আওয়ামী, যুব ও ছাত্রলীগের নেতাকর্মীরা তো আছেনই; রয়েছে, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা, শীর্ষ সন্ত্রাসীসহ আরও অনেকে। এছাড়া, গণপূর্ত ও কাস্টমসের বড় পদের অনেকেরই ব্যাংক হিসাব তলব করা হয়েছে সম্প্রতি।

এক ক্যাসিনো দিয়ে রাজনীতিতে যে ঝড়ের শুরু, তা ওলট পালট করে দিয়েছে অনেক হিসাব নিকাশ। সরকার ও প্রশাসনের একেবারেই কাছের রুই কাতলা ধরা পড়েছেন ক্যাসিনোর জালে। হয়েছে মামলা, চলছে বিচার।

গত দুই মাসে আইনের জালে ধরা পড়েছেন যারা তারা তো আছেনই, নতুন করে আরো ১৫৯ জনের বিরুদ্ধে প্রাথমিক তদন্ত শুরু করেছেন দুদক। এখন পর্যন্ত প্রায় ৪০০ জনের ব্যাংক হিসাব জব্দও করেছে সংস্থাটি। যদিও এ কর্মকাণ্ডকে শুদ্ধি অভিযানের সাথে মেলাতে নারাজ দুর্নীতি দমন কমিশন।

সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা ইউনিটে ১১৮ জনের ব্যাংক হিসাব চেয়ে তালিকা পাঠায় দুদক। সেখানে বরিশালের পংকজ নাথ, ভোলার নুরুন্নবী শাওন এবং নারায়ণগঞ্জের নজরুল ইসলাম বাবু এই তিন এমপির নাম রয়েছে। ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, সাবেক সাধারণ সম্পাদক সিদ্দীকি নাজমুল এবং কেন্দ্রীয় যুবলীগসহ ঢাকা উত্তর ও দক্ষিণের বেশ কিছু নেতাও আছেন তদন্তের আওতায়। শুধু গণপূর্ত অধিদপ্তরেরই বিভিন্ন স্তরের প্রায় ১৫ জনের হিসাব জব্দ করা হয়েছে।

শুল্ক গোয়েন্দার ডিজি, কমলাপুর আইসিডির কমিশনারসহ অন্তত ৫ কাস্টমস কর্মকর্তা, দুই শীর্ষ সন্ত্রাসীসহ জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরীর বিরুদ্ধেও তদন্ত শুরু করেছে দুদক।

অনুসন্ধানের তালিকায় থাকা ব্যক্তিদের দুর্নীতির প্রাথমিক তথ্য সংগ্রহ করার পরেই তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা শুরু হবে বলে জানায় দুর্নীতি দমন কমিশন।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর