channel 24

সর্বশেষ

  • রাষ্ট্রীয় ব্যস্ততার কারণেই ভারত যাননি স্বরাষ্ট্র-পররাষ্ট্রমন্ত্রী: কাদের

  • খালেদা জিয়াকে জামিন না দেয়ার সিদ্ধান্ত আদালতের নয়, সরকারের: রিজভী

  • কেরাণীগঞ্জের প্লাস্টিক কারখানার অগ্নিকাণ্ডে দগ্ধ আরও ১০ জনের অবস্থা আশঙ্কাজনক

  • ব্রিটেনের নির্বাচনে টিউলিপসহ বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারীর জয়

  • যুক্তরাজ্যে নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেল কনজারভেটিভ পার্টি

থমকে আছে বুয়েটের শিক্ষা কার্যক্রম

থমকে আছে বুয়েটের শিক্ষা কার্যক্রম

আবরার হত্যার পর থেকে থেমে আছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষা কার্যক্রম। সব দাবি পূর্ণাঙ্গভাবে পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার বিষয়ে এখনও অনড় শিক্ষার্থীরা।

সতীর্থদের নির্যাতন আর নির্মমতায় মৃত্যুর কোলে ঢলে পড়েন বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ। তারপর কেটে যাচ্ছে প্রায় এক মাস। এই মৃত্যু পুরো দেশে জ্বালিয়েছিল প্রতিবাদের স্পুলিঙ্গ। যার ফুলকিতে এখনো পুড়ছে বুয়েট ক্যাম্পাস।

১৬ অক্টোবর থেকে মাঠের আন্দোলনের ইতি ঘটলেও চলছে ক্লাস-পরীক্ষা বর্জন। আবরার হত্যার দ্রুত অভিযোগপত্র দেয়া এজাহারভুক্ত সবাইকে আটক অভিযুক্তদের বহিষ্কারসহ মোট ১০ দফা দাবিতে অটল ছিলেন এই শিক্ষার্থীরা। যা এখনও অব্যাহত।

আন্দোলনে নেতৃত্বদানকারী শিক্ষার্থীদের দাবি, এখন পর্যন্ত পূর্ণাঙ্গভাবে পূরণ হয়েছে তাদের মাত্র দুটি দাবি। সাংগঠনিক রাজনীতি নিষিদ্ধের নোটিশ জারি হয়েছে। আর হল থেকে বের করা হয়েছে বহিরাগতদের। বাকি দাবিগুলোর পূর্ণ বাস্তবায়ন এখনও অধরা।

বুয়েট প্রশাসন বলছে, আবরারের হত্যাকারীদের বিচার সম্পর্কিত ৩/৪ টি দাবি পূরণের এখতিয়ার তাদের নেই। বাকিগুলো নিয়ে তারা কাজ করছেন, তবে সময় চান পূর্ণাঙ্গ রূপদানে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর