channel 24

সর্বশেষ

  • নতুন মেয়াদে সভাপতি হওয়ার পর বঙ্গবন্ধুর সমাধিতে শেখ হাসিনার শ্রদ্ধা

  • বিজয় রুখতে বিএনপি প্রার্থীদের ওপর হামলা চালাচ্ছে আ.লীগ: ফখরুল

  • হবিগঞ্জে গাছের সাথে বাসের ধাক্কায় ৩ জনের প্রাণহানি

  • সৌদিতে নবেল করোনা ভাইরাসে আক্রান্ত রোগী চিহ্নিত

  • আইসিজের আদেশ: মেনে নেওয়ার আহবান গাম্বিয়ার; মায়নমারের প্রত্যাখ্যান

  • পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের শুভ সূচনা

পুরো শরীরে লোম নিয়ে জটিল রোগে আক্রান্ত শিশু তাসফিয়া

পুরো শরীরে লোম নিয়ে জটিল রোগে আক্রান্ত শিশু তাসফিয়া

বিরল নয়, তবে জটিল রোগে আক্রান্ত চাঁপাইনবাবগঞ্জের শিশু তাসফিয়া জাহান মুনিরা। তার সারা শরীরেই ছড়িয়ে পড়েছে লোম। এ অবস্থায় মেয়ের অনিশ্চিত জীবন নিয়ে উদ্বিগ্ন বাবা-মা। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তার প্রথম অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। চিকিৎসকরা বলছেন, আরো কয়েকটি অস্ত্রোপচার ও সঠিক চিকিৎসা পেলে পুরোপুরি সুস্থ হয়ে উঠবে তাসফিয়া।

৪ বছরের ছোট্ট তাসফিয়া। বাবা মায়ের আদরেই বেড়ে ওঠার কথা ছিলো তার। তবে জন্মের পরই আক্রান্ত হয় জটিল রোগে। সারা শরীরে অস্বাভাবিক লোম। যা বাড়ছে দিন দিন।

চার মাস বয়সে তাসফিয়ার পিঠের দিকের চামড়ায় চিড় ধরে। সেখানে কালচে বর্নের একটি টিউমারের মতো অংশ থেকে লোম বের হওয়া শুরু হয়। এক পর্যায়ে ছড়িয়ে পড়ে পুরো শরীরে।

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার গোডাউনপাড়ার এক অস্বচ্ছল পরিবারে জন্ম তাসফিয়ার। অসহ্য রোগ যন্ত্রণা নিয়েই তাসফিয়ার জীবন আগাচ্ছিলো অনিশ্চিত ভবিষ্যতের দিকে।

এরইমধ্যে তাসফিয়ার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় এনে ভর্তি করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। পরীক্ষা নিরীক্ষা শেষে প্রথম সার্জারিও করা হয় তার। চিকিৎসকরা বলছেন, আরও কয়েকটি অস্ত্রোপচারের পর সুস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে।

তবে কয়েকবার অস্ত্রোপচারের খরচ বহনের সামর্থ্য নেই তাসফিয়ার পরিবারের। মা-বাবার  প্রত্যাশা সবার সহযোগিতায় সুস্থ হয়ে স্বাভাবিক জীবন ফিরে পাবে তাদের সন্তান।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চ্যানেল 24 বিশেষ খবর