channel 24

সর্বশেষ

  • যুক্তরাষ্ট্রে করোনার টিকা প্রদান শুরু হতে পারে ১১ ডিসেম্বর

বাংলাদেশ-ভারত ফ্লাইট চালু; পর্যটন ভিসা শিগগিরই

বাংলাদেশ-ভারত ফ্লাইট চালু; পর্যটন ভিসা শিগগিরই

বৈশ্বিক মহামারি করোনার কারণে প্রায় ৭ মাস বন্ধ থাকার পর আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ-ভারত বিমান চলাচল। বুধবার (২৮ অক্টোবর) সকালে এয়ার বাবল চুক্তির আওতায় এর উদ্বোধন হয়। প্রথম দিন ইউএস বাংলার দুটি ফ্লাইটে চেন্নাই ও কলকাতা যান, প্রায় একশো যাত্রী। যাদের বেশিরভাগই গেছেন চিকিৎসা ভিসা নিয়ে।

প্রায় সাত মাস পর চালু হলো বাংলাদেশের সাথে ভারতের ফ্লাইট চলাচল। তবে এটি এয়ার বাবল চুক্তির আওতায়। এতে সপ্তাহে ২৮টি কোরে ফ্লাইট পরিচালনা করবে, দুই দেশ।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে, এয়ার বাবল চুক্তির প্রথম ফ্লাইটের বেশিরভাগ যাত্রীর গন্তব্য, চিকিৎসা ভিসায় কলকাতা ও চেন্নাই।

উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের হাইকমিশনার জানায়, দ্রুতই টুরিস্ট ভিসা চালু করা হবে। তবে কেউ জরুরী প্রয়োজনে ভারতে যেতে চাইলে, অন্যান্য ক্যাটাগরিতে ভিসা নিয়ে যেতে পারবেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান জানান, সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকেই কেবল, যাত্রীদের করোনা পরীক্ষার সনদ নিতে হবে।

প্রথমদিন সকালে ইউএস বাংলার দুটি ফ্লাইট, কলকাতা ও চেন্নাইয়ের উদ্দেশে রওয়ানা দেয়। বৃহস্পতিবার থেকে বিমান এবং নভোএয়ারও ভারতে ফ্লাইট পরিচালনা করবে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর