channel 24

সর্বশেষ

  • যুক্তরাষ্ট্রে করোনার টিকা প্রদান শুরু হতে পারে ১১ ডিসেম্বর

এমপি পাপুল কুয়েতের নাগরিক নয়: দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়

এমপি পাপুল কুয়েতের নাগরিক নয়: দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়

অর্থ ও মানব পাচারের দায়ে কুয়েতে আটক বাংলাদেশের লক্ষীপুর-২ আসনের সাংসদ কাজী শহীদ ইসলাম পাপুল কুয়েতে নারগিক নয় বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের টুইট বার্তায়। খবরটি প্রকাশ করেছে আরব টাইমস।

বাংলাদেশের সংসদে পাপুলের দ্বৈত নাগরিকত্ব থাকা নিয়ে প্রশ্ন উঠার পর বৃহস্পতিবার এই টুইট করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে।

৬ জুন দেশটির আইন-শৃংখলা বাহিনী মানবপাচার ও অর্থ পাচারের দায়ে আটক করে পাপুলকে। তার সাথে জড়িত কুয়েত সরকারের বিভিন্ন পর্যায়ের শীর্ষ কর্মকর্তাদেরও জিজ্ঞাসাবাদ করা হয়।

কুয়েতের সংবাদ মাধ্যম আরব টাইমস জানায়, বাংলাদেশের সংসদ সদস্য কুয়েতের দুই সরকারি কর্মকর্তাকে চেকের মাধ্যমে ১১ লাখ কুয়েতি দিনার এবং নাম প্রকাশ না করা অন্য এক ব্যক্তিকে ১০ লাখ কুয়েতি দিনার দেন।

সেই সাথে পাপুলের পরিবারের সদস্যদের বাংলাদেশে ছাড়ার উপর নিষেধাজ্ঞা দিয়েছে দুদক।

কাজী শহীদ ইসলাম পাপুল ২০১৬ সালে হঠাৎ-ই যুক্ত হোন লক্ষীপুরের রায়পুরে স্থানীয় রাজনীতিতে। ২০১৯ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে হোন স্বতন্ত্র প্রার্থী। নির্বাচিত হয়ে সংরক্ষিত মহিলা আসনে স্বতন্ত্র কোটায় নিজের স্ত্রীকেও বানান সংসদ সদস্য।

কুয়েতের গণমাধ্যম  আল খাবাসের জানায়, পাপুল ২০ হাজার শ্রমিককে কুয়েতে নিয়েছেন বিভিন্ন কাজের নামে। বিনিময়ে তার আয় ৫ কোটি কুয়েতি দিনার, টাকার অঙ্কে ১ হাজার ৩৯৮ কোটি টাকা। আর এ অর্থপাচারের অভিযোগে, তার বিরুদ্ধে হুলিয়া জারি করে কুয়েত পুলিশ। অবশেষে গেল ৬ জুন রাতে, তাকে আটক করে দেশটির অপরাধ তদন্ত বিভাগ।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর