channel 24

সর্বশেষ

  • যুক্তরাষ্ট্রে করোনার টিকা প্রদান শুরু হতে পারে ১১ ডিসেম্বর

চীনকে ১৮ লাখ মেডিকেল সামগ্রী দিলো বাংলাদেশ

চীনকে ১৮ লাখ মেডিকেল সামগ্রী দিলো বাংলাদেশ

তিন চীনা নাগরিকসহ ৭২ জনের নমুনায় করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলে জানিয়েছে আইইডিসিআর। সাধারণ জ্বর-কাশি হলেই আতঙ্কিত হয়ে হাসপাতালে ভর্তি হতে নিরুৎসাহিত করেছেন সংস্থাটির পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

প্রতিদিনের মতোই করোনা বা কোভিড নাইনটিন নিয়ে আইইডিসিআরের ব্রিফিং। সংস্থাটির পরিচালক জানান, এ পর্যন্ত ৭২ জনের নমুনা পরীক্ষা করে, কোনোটিতেই করোনার উপস্থিতি মেলেনি। এর মধ্যে তিন চীনা নাগরিকের নমুনাও ছিলো।

রাজধানীর মহাখালীতে সংসদ সদস্য, স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে গোলটেবিলের আয়োজন করে বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিল। এতে বক্তারা বলেন, করোনার মতো ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে, আগামীতে হাসপাতাল, ল্যাব তো বটেই চিকিৎসক, নার্স ও জনগণেরও প্রস্তুতি থাকা জরুরি।

করোনা নিয়ে হিমশিম খাওয়া চীনের জনগণকে ১০ লাখ গ্লোভস, ৫ লাখ মাস্কসহ ক্যাপ, স্যানিটাইজার ও গাউন সহায়তা দিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এই সহায়তা হস্তান্তর অনুষ্ঠানে চীনের রাষ্ট্রদূত লি জিমিং বলেন, চীনে থাকা শিক্ষার্থীদের দেশে আনা ঠিক হবে না। তবে বাংলাদেশ চাইলে সহায়তা করা হবে। আর স্বাস্থ্য ও পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই প্রতিকূল পরিস্থিতিতে চীনের পাশে আছে বাংলাদেশ।

করোনা পরীক্ষায় বাংলাদেশকে ৫০০ মেডিকেল কিট দেয়ার কথা আছে চীনের।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর