channel 24

সর্বশেষ

  • সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগে...

  • ১৪ জেলার ঘোষিত ফলাফল ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট

  • যশোরের পুলেরহাটে ১১ কেজি স্বর্ণসহ ৩ জন আটক

  • নাইমুল আবরারের মৃত্যু: হাইকোর্টে প্রথম আলো সম্পাদকের আগাম জামিন...

  • আনিসুল হকসহ ৫ জনকে গ্রেপ্তার বা হয়রানি না করার নির্দেশ

  • সিপিবির সমাবেশে বোমা হামলা: ১০ জনের মৃত্যুদণ্ড; খালাস ২

  • ১৯৮৮ সালের চট্টগ্রাম গণহত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

২০২১ সালের ডিসেম্বরে শেষ হবে মেট্রোরেলের কাজ: কাদের

২০২১ সালের ডিসেম্বরে শেষ হবে মেট্রোরেলের কাজ: কাদের

২০২১ সালের বিজয়ের মাসে শেষ হবে মেট্রোরেলের নির্মান কাজ। বুধবার (১ জানুয়ারি) রাজধানীর দিয়াবাড়িতে মেট্রোরেল পরিদর্শন ও রেল ট্র্যাক স্থাপন কার্যক্রম ও বিদ্যুৎ লাইনের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা জানান সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

নতুন বছরের প্রথম দিনে এই কাজ শুরু হওয়ায় মেট্রোরেল স্বপ্নের আরও কাছে এলো বাংলাদেশ। এসময় ওবায়দুল কাদের বলেন, ২০৩০ সালে মোট ৬টি লাইনের কাজ শেষ হলে পৌনে ২শ কিলোমিটার লাইন দৃশ্যমান হবে। যার ফলে দুর হবে যানযট।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) এর মতে, ঢাকা মহানগরী ও তৎসংলগ্ন পার্শ্ববর্তী এলাকার যানজট নিরসনে ও পরিবেশ উন্নয়নে আধুনিক গণপরিবহন হিসেবে মেট্রোরেলের পরিকল্পনা, সার্ভে, ডিজাইন, অর্থায়ন, নির্মাণ, পরিচালনা ও রক্ষণাবেক্ষণের নিমিত্তে ২০১৩ সালের ৩ জুন শতভাগ সরকারি মালিকানাধীন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড গঠন করা হয়।

এরই ধারাবাহিকতায় ৬টি মেট্রোরেলের সমন্বয়ে একটি শক্তিশালী নেটওয়ার্ক গড়ে তুলতে সরকার কর্মপরিকল্পনা ২০৩০ গ্রহণ করেছে। এ কর্মপরিকল্পনা অনুসরণে ২০.১০ কিলামিটার দীর্ঘ বাংলাদেশের প্রথম উড়াল মেট্রোরেল বা এমআরটি লাইন ৬ এর নির্মাণ কাজ পুরাদমে এগিয়ে চলছে। স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন বর্ষের ২০২১ সালের ১৬ ডিসেম্বর সরকার বাংলাদেশের প্রথম উড়াল মেট্রোরেল আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পরিকল্পনা গ্রহণ করেছে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর