channel 24

সর্বশেষ

  • রাজধানীর রায়েরবাজারে ড্রেজিংয়ের সময় ৩ জনের মৃত্যু

  • লালমনিরহাটে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশির মৃত্যু: বিজিবি

দুর্নীতিবাজদের স্বস্তিতে থাকতে দেয়া হবে না: দুদক চেয়ারম্যান

দুর্নীতিবাজদের স্বস্তিতে থাকতে দেয়া হবে না: দুদক চেয়ারম্যান

দুর্নীতিবাজদের সম্পদ জনগণের সম্পদ, তাই এই সম্পদ উদ্ধারে দুদক কাউকে শান্তিতে থাকতে দিবে না, এমন হুঁশিয়ারী দেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

সোমবার (৯ ডিসেম্বর) দুদক কার্যালয়ের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। এসময় সবার উদ্দেশ্যে তিনি বলেন, সমাজের সবাই সচেতন না হলে শুধুমাত্র দুদকের একার পক্ষে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব না।

তিনি আরও বলেন, দুর্নীতি শুধু বাংলাদেশের নয়, এটি একটি বৈশ্বিক সমস্যা। এর সমাধানে কোনো প্রতিষ্ঠান, সরকার বা গোষ্ঠীর পক্ষে একা সম্ভব নয়। এর প্রতিরোধে সব শ্রেণী-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। সবাই যদি পূর্ণ আন্তরিক হয়, তাহলে দুর্নীতি প্রতিরোধ ও দমন সম্ভব।

ইকবাল মাহমুদ বলেন, জনগণের সম্পদ অবৈধভাবে দখল করে যারা সুখে রয়েছেন, তাদের বলতে চাই- দুদক সে ব্যবস্থা রাখবে না। তারা যেখানেই থাকুক না কেন, দুদক তাদের পেছনে রয়েছে।

দুদক চেয়ারম্যান বলেন, আগামী প্রজন্মকে সামনে রেখে ও দেশকে দুর্নীতিমুক্ত করতে সবাইকে এটির বিরুদ্ধে অবস্থান নিতে হবে।

এর আগে দুদক চেয়ারম্যান পতাকা টাঙিয়ে, বেলুন উড়িয়ে দুর্নীতি প্রতিরোধ দিবসের উদ্বোধ করেন। এরপর শান্তির প্রতীক পায়রা উড়ান আকাশে। দিবসটি উপলক্ষ্যে পালিত হয় বর্ণাঢ্য অনুষ্ঠান। দিনের শুরুতে একটি শোভাযাত্রা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট থেকে শাহবাগ পর্যন্ত যেয়ে শেষ হয়।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর