channel 24

সর্বশেষ

  • রাষ্ট্রীয় ব্যস্ততার কারণেই ভারত যাননি স্বরাষ্ট্র-পররাষ্ট্রমন্ত্রী: কাদের

  • খালেদা জিয়াকে জামিন না দেয়ার সিদ্ধান্ত আদালতের নয়, সরকারের: রিজভী

  • কেরাণীগঞ্জের প্লাস্টিক কারখানার অগ্নিকাণ্ডে দগ্ধ আরও ১০ জনের অবস্থা আশঙ্কাজনক

  • ব্রিটেনের নির্বাচনে টিউলিপসহ বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারীর জয়

  • যুক্তরাজ্যে নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেল কনজারভেটিভ পার্টি

পথিমধ্যে একজন আইএসের টুপি হাতে ধরিয়ে দিয়েছিলো: আদালতে রিগ্যান

পথিমধ্যে একজন আইএসের টুপি হাতে ধরিয়ে দিয়েছিলো: আদালতে রিগ্যান

কারাগার থেকে আদালতে যাওয়ার পথে একজন ইসলামিক স্টেট-আইএস এর টুপি হাতে ধরিয়ে দিয়েছিলো বলে আদালতে জবানবন্দি দিয়েছে হোলি আর্টিজান মামলায় সাজাপ্রাপ্ত রাকিবুল হাসান রিগ্যান। মঙ্গলবার (৩ ডিসেম্বর) ঢাকার সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনালে বিচারক মজিবুর রহমানের আদালত এ জবানবন্দী দেন রিগ্যান।

বিচারক মুজিবর রহমানের আদালত টুপি কোথা থেকে এলো, এমন পশ্নের জবাবে কাঠগড়ায় থাকা রিগ্যান বলেন, 'ভিড়ের মধ্যে কেউ একজন আমাকে আইএসের টুপি দিয়েছিল।'

কে দিয়েছে, এমন প্রশ্নে রিগ্যান বলেন, 'আমি চিনি না।'

আর কাউকে কি টুপি দিয়েছিল- জানতে চাইলে রিগ্যান বলেন, 'আর কাউকে দেয়নি। প্রিজন ভ্যানে ওঠার পর আরেক আসামি জাহাঙ্গীর হোসেন ওরফে রাজীব গান্ধী ওই টুপিটিই পড়ছিলেন।'

টুপিটি কেন নিলেন, এমন প্রশ্নে রিগ্যান বলেন, 'ভালো লাগায় টুপিটি নিয়েছি'।

রাজধানী কল্যানপুরে জঙ্গি হামলা মামলায় সকালে রিগ্যানকে ট্যাইব্যুনালে হাজির করা হয়। এরই মধ্যে আইএস এর টুপি কে বা কারা সরবরাহ করেছে তার ষিয়ে একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে।

তবে, কারা কর্তৃপক্ষ আগেই জানিয়েছে, টুপির সরবরাহ কারাগার থেকে হয় নি।

গত ২৭ নভেম্বর (বুধবার), হলি আর্টিজান মামলার রায়ের দিন আদালতে আনা হয় আট জঙ্গিকে। এ সময় তাদের মাথায় কিছু না থাকলেও রায় ঘোঘণার পর দুজনের মাথায় কালো টুপি দেখা যায়। যেখানে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস এর পতাকার লোগোর মতো নকশা ও লেখা ছিল।

কল্যাণপুরের জাহাজ বাড়িতে জঙ্গি আস্তানা মামলায় আজ তাদের আদালতে মাথায় হেলমেট ও গায়ে বুলেট প্রুফ জ্যাকেট পরিয়ে হাজির করা হয়। শুনানি শেষে আবার তাদের কারাগারে নিয়ে যাওয়া হয়।

২০১৬ সালের ২৬ জুলাই রাজধানীর কল্যাণপুরের ৫ নম্বর সড়কের জাহাজ বিল্ডিং বাড়িতে রাতে পুলিশ অভিযান চালায়। অভিযানে ৯ জঙ্গি মারা যায়। হাসান নামে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করে পুলিশ, অপর একজন পালিয়ে যায়।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর