channel 24

সর্বশেষ

  • রাষ্ট্রীয় ব্যস্ততার কারণেই ভারত যাননি স্বরাষ্ট্র-পররাষ্ট্রমন্ত্রী: কাদের

  • খালেদা জিয়াকে জামিন না দেয়ার সিদ্ধান্ত আদালতের নয়, সরকারের: রিজভী

  • কেরাণীগঞ্জের প্লাস্টিক কারখানার অগ্নিকাণ্ডে দগ্ধ আরও ১০ জনের অবস্থা আশঙ্কাজনক

  • ব্রিটেনের নির্বাচনে টিউলিপসহ বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারীর জয়

  • যুক্তরাজ্যে নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেল কনজারভেটিভ পার্টি

জনগণ কি খাবে কি খাবে না, তা নির্ধারণের দায়িত্ব সরকারের না: ফখরুল

জনগণ কি খাবে কি খাবে না, তা নির্ধারণের দায়িত্ব সরকারের না: ফখরুল

নিত্যপণ্যের বাজারে ভয়াবহ অবস্থা এমন দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার। তাদের এ ব্যর্থতা ও উদাসীনতা হতাশ করেছে দেসবাসীকে। মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন মির্জা ফখরুল। তার অভিযোগ, লুটপাট-দুর্নীতির কারণে বেড়েছে, নিত্য পণ্যের দাম।

নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদ জানাতেই বিএনপির এ সংবাদ সম্মেলন।

বেশকিছু পণ্যের বাজার দর তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, জিনিসপত্রের বাড়তি দুর্ভোগ বাড়িয়েছে মানুষের। কখনও কখনও দাম বাড়তে পারে, কিন্তু তা নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ নিতে ব্যর্থ সরকার।

তিনি আরও বলেন, লাগাতার ভাবে প্রচার করেছেন, ১০টাকা সের চাল খাওয়াব, ঘরে ঘরে চাকরি দিব। অতএব আমরা দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, বাজারে দ্রব্যমূল্য বাড়লে তার নিয়ন্ত্রণের দায়িত্ব সম্পূর্ণ সরকারের। জনগণ কি খাবে কি খাবে না, তা নির্ধারণের দায়িত্ব সরকারের না। এর ব্যত্যয় ঘটার কোনো সুযোগ নাই। এর ব্যত্যয় ঘটলে বুঝতে হবে, সরকার বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ।

মির্জা ফখরুল বলেন, গত তের বছরে নিত্যপণ্যের দাম বেড়েছে দ্বিগুণেরও বেশি। তার মতে, দলীয় ব্যবসায়ীদের সিন্ডিকেট আর মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম থামাতে না পারলে, বাজার নিয়ন্ত্রণ সম্ভব নয়। আর এজন্যই দরকার জাবাবদিহিতামূলক সরকার।

তিনি আরও বলেন, এই হচ্ছে আমাদের বর্তমান ভোটার বিহীন সরকারের মধ্য আয়ের দেশে পরিণত হবার অসহনীয় ফল। তাদের দূর্নীতি, টাকা পাচার, লুটপাটের মাধ্যমে পাহাড়সমান সম্পদ অর্জনের ফলশ্রুতিতে দৈনন্দিন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের পরিমাণ আকাশ চুম্বি হয়েছে।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ সংকট মোকাবেলায় জনগণকে প্রতিরোধ গড়ে তোলারও আহ্বান জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুলের হুঁশিয়ারী, বিদ্যুতের বিল বাড়ানো হলে দেয়া হবে প্রতিবাদ কর্মসূচি।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর