channel 24

সর্বশেষ

  • রাষ্ট্রীয় ব্যস্ততার কারণেই ভারত যাননি স্বরাষ্ট্র-পররাষ্ট্রমন্ত্রী: কাদের

  • খালেদা জিয়াকে জামিন না দেয়ার সিদ্ধান্ত আদালতের নয়, সরকারের: রিজভী

  • কেরাণীগঞ্জের প্লাস্টিক কারখানার অগ্নিকাণ্ডে দগ্ধ আরও ১০ জনের অবস্থা আশঙ্কাজনক

  • ব্রিটেনের নির্বাচনে টিউলিপসহ বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারীর জয়

  • যুক্তরাজ্যে নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেল কনজারভেটিভ পার্টি

অন্য দেশের নাগরিক প্রবেশ করতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

অন্য দেশের নাগরিক প্রবেশ করতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ভারত সরকারের কঠোর অবস্থানের কারণে সীমান্তে বিএসএফএর পুশইন কিছুটা বেড়েছে। তবে সাফ জানিয়ে দেন, অন্য কোন দেশের নাগরিক প্রবেশ করতে দেয়া হবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভিসার মেয়াদ শেষ হওয়ার কারণে অনেককেই দেশে ফেরত পাঠাচ্ছে ভারত। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। আমাদের সুনিশ্চিত হতে হবে বাংলাদেশি নাগরিক কি না। নাগরিক হলে আমরা রিসিভ করতে পারি। আর যদি বাংলাদেশি নাগরিক না হয় তাহলে কোনোভাবেই গ্রহণ করবো না।

তিনি বলেন, সীমান্তে আমাদের বিজিবিও সচেতন আছে। আমি এটুকু বলতে পারি, যদি সে আমাদের নাগরিক হয়, আমাদের দেশের সুনিশ্চিত হলে তখন আমরা তাদের কীভাবে রিসিভ করবো সেটা অন্য বিষয়।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বিভিন্ন সীমান্তে কিছু বাঙালি, এরা বাংলাদেশি কিনা আমি সঠিকভাবে এখনও নিশ্চিত নই, বাঙালিদেরকে এরা ভেতরে ঢোকানোর জন্য চেষ্টা করেছে। আমাদের বিজিবি কয়েক জায়গায় এদের ঢুকতে দেয়নি। এদের সংখ্যা হাজার হাজার নয়, কয়েকশ'। বিগত দিনে বিভিন্ন সময়েও আমরা দেখেছি ৫-১০ জন কিংবা ২৫-৫০ জন করে তারা পুশ ইন করানোর জন্য প্রচেষ্টা নিয়েছে। তখন দেখেছি রোহিঙ্গাদেরকেও পুশ ইন করার একটা প্রচেষ্টা নিয়েছিল। রোহিঙ্গারা বিভিন্নভাবে ভারতের বিভিন্ন জায়গা দিয়ে ঢুকে গিয়েছিল। তারা বাংলাদেশে চলে আসতে চেয়েছিল, সেগুলো আমরা ঢুকতে দেইনি।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর