channel 24

সর্বশেষ

  • রাষ্ট্রীয় ব্যস্ততার কারণেই ভারত যাননি স্বরাষ্ট্র-পররাষ্ট্রমন্ত্রী: কাদের

  • খালেদা জিয়াকে জামিন না দেয়ার সিদ্ধান্ত আদালতের নয়, সরকারের: রিজভী

  • কেরাণীগঞ্জের প্লাস্টিক কারখানার অগ্নিকাণ্ডে দগ্ধ আরও ১০ জনের অবস্থা আশঙ্কাজনক

  • ব্রিটেনের নির্বাচনে টিউলিপসহ বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারীর জয়

  • যুক্তরাজ্যে নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেল কনজারভেটিভ পার্টি

এফিডেভিট শাখার সব কর্মকর্তাকে বদলি করে দিয়েছেন প্রধান বিচারপতি

এফিডেভিট শাখার সব কর্মকর্তাকে বদলি করে দিয়েছেন প্রধান বিচারপতি

মামলার তালিকা 'নয়ছয়ে' সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখার সব কর্মকর্তাকে বদলি করে দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হাসান। প্রধান বিচারপতির এ উদ্যোগকে স্বাগত জানিয়ে আরও কঠোর হওয়ার পরামর্শ দিয়েছেন সাবেক আইনমন্ত্রী শফিক আহমেদ।

সুপ্রিম কোর্ট। দেশের সর্ব্বোচ্চ আদালত। ন্যায় বিচার চাইতে বাদী বিবাদী সব পক্ষই এখানে আসেন। কিন্তু এখানে বিচার চাইতে এসে পদে পদে আপোষ করতে হয় অনিয়মের সাথে।

মামলার ফাইলিং এভিডেভিড শাখাসহ কয়েকটি শাখার কর্মকর্তাদের ঘুষ, দুর্নীতির অভিযোগ বেশ পুরোনো।

সোমবার প্রধান বিচারপতির কাছে একটি মামলা তালিকায় পেছনে থাকা নিয়ে অভিযোগ করেন অ্যাটর্নি জেনারেল। হতাশা প্রকাশ করে প্রধান বিচারপতি বলেন সিসি ক্যামেরা বসিয়েও অনিয়ম রোধ করা যাচ্ছে না।  মঙ্গলবার সকালে সুপ্রিম কোর্ট সুত্র নিশ্চিত করে অভিযোগ ওঠায় বদলি করা হয়েছে এফিডেভিট শাখার ২০ কর্মকর্তাকে।

সুপ্রিম কোর্টের অনিয়ম রুখতে প্রধান বিচারপতির কঠোর হওয়া নিয়ে কথা বলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন।

মাহবুবে আলম বলেন, যখনই কোনো প্রতিষ্ঠানে কোনো রকম দুর্নীতি ঢুকে যায়, তখন দুর্নীতি রোধের জন্য কতগুলো পদক্ষেপ নিতে হয়। এ বদলি তারই একটি অংশ।

 এ এম আমিন উদ্দিন বলেন, 'এ বদলিকে স্বাগত জানাই, আশা করি এ পদক্ষেপ চলমান থাকবে'।

এদিকে আপিল বিভাগ অন্য একটি মামলায় বলেন পঞ্চম সংশোধনী নিয়ে রায়ের পর সংবিধান সংশোধন করেছে সরকার। যদিও মুন সিনেমা হলের মালিককে এখনও টাকা না দেয়ার অসন্তোষ প্রকাশ করেছেন আপিল বিভাগ।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর