channel 24

সর্বশেষ

  • করোনায় বিশ্বজুড়ে প্রাণহানি ছাড়িয়েছে ৩ লাখ ৯৪ হাজার

  • পাবনায় একই পরিবারের ৩ জনের মরদেহ উদ্ধার

  • বিশ্বের শীর্ষ চতুর্থ উপার্জনকারী ক্রিস্টিয়ানো রোনালদো

  • কোভিড-নাইনটিন মোকাবিলায় চিকিৎসা সামগ্রি কেনাকাটায় অনিয়মের অভিযোগ

  • করোনায় ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য আজিজুর রহমানের মৃত্যু

  • গোপালগঞ্জে পুলিশি নির্যাতনে কৃষকের মৃত্যুর অভিযোগ

  • করোনার উপসর্গ নিয়ে প্রাণ গেলো ১০ জনের

  • অর্থের অভাবে চিকিৎসা বঞ্চিত দেশের দীর্ঘদেহী মানব সুবেল হোসেন

  • 'উন্নয়ন প্রকল্প গ্রহন করতে হবে প্রকৃতি ও প্রতিবেশকে রক্ষা করেই'

  • ডিএমপি কমিশনারকে ঘুষের প্রস্তাব যুগ্ম কমিশনারের; প্রত্যাখান করে আইজিপিকে চিঠি

  • ডা. জাফরুল্লাহর কিছুটা শারীরিক অবনতি ঘটেছে

  • সুনামগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে মুক্তিযোদ্ধার মৃত্যু

  • খাগড়াছড়িতে অবৈধ ইটভাটা ও শতাধিক তামাক চুল্লিসহ পরিবেশ বিপর্যয়কর কর্মকাণ্ড চলছে

  • সড়কে ছবি একে করোনায় সচেতনতা বৃদ্ধি করেছ 'চেতনায় চাটমোহর'

  • বাজারে সরবরাহ কম কাঁচাপণ্যের; দাম নিয়ে মিশ্র প্রতিক্রিয়া

রক্ত দিয়ে সরকার পতন আন্দোলনের বীজ বুনেছে আবরার: বিএনপি

রক্ত দিয়ে সরকার পতন আন্দোলনের বীজ বুনেছে আবরার: বিএনপি

ভারতে সঙ্গে চুক্তির বিরোধীতা করায় মরতে হলো বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে। তার হত্যার প্রতিবাদই প্রমাণ করে মানুষ এসব চুক্তি ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছে। শনিবার (১২ অক্টোবর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে কন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে এসব বলেন বিএনপি নেতারা। তাদের দাবি, ভারতের সঙ্গে যে চারটি চুক্তি হয়েছে তা দেশ ও জনগণের স্বার্থে হয়নি।

বুয়েট ছাত্র আবরার ফাহাদের হত্যার প্রতিবাদের ঝড় সারা দেশে। যাতে শামিল রাজনৈতিক দলগুলোও। ভারতের সাথে চুক্তি বাতিল আর দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবির সঙ্গে আরবারের হত্যাকারীদের বিচার দাবিও একাকার বিএনপির সমাবেশে।

পূর্বঘোষিত এ কর্মসূচিতে অংশ নিতে দুপুর থেকেই নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। যদিও সমাবেশের অনুমতি নিয়ে ছিলো ধোয়াশা। পুলিশের বিরুদ্ধে বিএনপি নেতাদের অভিযোগ, তাদের বাধা দেয়ার।

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিভিন্নভাবে আমাদের বাঁধা দিয়েছে।

বিএনপি নেতারা বলেন, ভারতীয় আধিপত্যবাদের বিরুদ্ধে অবস্থান নেয়ায় হত্যা হয়েছে আবরার। এ হত্যাকাণ্ডে মানুষ যে প্রতিক্রিয়া দেখিয়েছে, খুনিদের সাজার মাধ্যমে তার প্রতিফলন ঘটাতে হবে।

বিএনপি নেতাদের অভিযোগ, নতজানু পররাষ্ট্রনীতির কারণে আবারও ভারত সঙ্গে অসম চুক্তি করে, দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়েছে সরকার।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপি নেতারা বলেন, সময় এসে গেছে সরকার পতনের আন্দোলনের।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আপনারা এই দেশে আধিপত্যবাদকে পথ খুলে দেয়ার জন্য আবরারকে হত্যা করেছেন। ভারতের সাথে ৪টি চুক্তির একটিও বাংলাদেশের জনগণের জন্য নয়। জাতীয় স্বার্থেও নয়। নানা রকম হুমকিকে উপেক্ষা করে সমাবেশ সফল করায় সবাইকে ধন্যবাদ জানান। ফেনী নদীর পানি কি পরিমাণ নিবে পর্যবেক্ষণের কোন ব্যবস্থাই চুক্তিতে নেই। পানি প্রত্যাহারের ফলে আমাদের দেশে ফেনি নদীর আশেপাশের এলাকায় কৃষি কাজ ব্যাহত হবে। ভারতকে খুশি করতেই নদীর পানি দেয়া হয়েছে। এটা হচ্ছে ভারত তোষণের নীতি।

তিনি বলেন, এলপিজি গ্যাস রপ্তানি করে ২০০১ সালের খেসারত দিচ্ছেন কি? ২০০১ সালে গ্যাস বিক্রি না করায় ক্ষমতায় না আসতে পেরে এবার দেশের স্বার্থ বিকিয়ে এলপিজি গ্যাস রপ্তানি করছেন কি? আবরার কে হত্যা করে আপনারা জনগণের স্বার্থকে হত্যা করেছেন। আবরার রক্ত দিয়ে সরকার পতনের আন্দোলনের বীজ বপন করে গেছে। জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য খালেদা জিয়াকে মুক্ত করতেই হবে। আন্দোলনের সময় এসে গেছে সবাই প্রস্তুতি গ্রহণ করেন এই সরকারকে আর ক্ষমতায় থাকতে দেয়া যায় না।

মওদুদ আহমদ বলেন, যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা জুয়ার আসর বসিয়ে বসিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। সরকার দুর্নীতিতে ডুবে গেছে সরকার উঠে আসতে পারবেনা সেই খাদ থেকে। দেশের মানুষ বোকা নয় দেশের মানুষ জানে প্রধানমন্ত্রী ভারতে গিয়ে দেশের সার্বভৌমত্ব বিক্রি করে দিয়ে এসেছেন। দেশের মানুষের জন্য কিছু নিয়ে আসতে পারেননি।

তিনি বলেন, এক আবরার শত শত আবরারের জন্ম দিবে বাংলাদেশের মাটিতে।

বিভাগীয় শহরগুলোতেও পালন করা হয় দলীয় এ কর্মসূচি।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর