channel 24

সর্বশেষ

  • আদালতে ঔদ্ধত্যপূর্ণ আচরণ ক্ষমার অযোগ্য: কাদের

  • সরকারই আদালত অবমাননা করেছে: ফখরুল

  • চট্টগ্রামে মেরিন ওয়ার্কশপে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ৭

  • ট্রাম্পকে অভিসংশনে খসড়া প্রস্তাব তৈরিতে হাউজ জুডিশিয়ারি কমিটিকে স্পিকারের নির্দেশ

  • পেনশন সংস্কারের বিরুদ্ধে ধর্মঘটে অচল ফ্রান্স

রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্রের শক্ত অবস্থান চায় বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্রের শক্ত অবস্থান চায় বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে শুধু সহায়তা নয় মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে আরও শক্ত অবস্থান চায় বাংলাদেশ।

মঙ্গলবার (১০ স্পেটেম্বর) রাজধানীর লেডিস ক্লাবে কুসুমকলি স্কুলের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করার পর সাংবাদিকদের তিনি একথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্র আমাদের অনেক টাকা-পয়সা দিচ্ছে, তারা বড় দাতা। এই সহায়তা চালিয়ে যাবে। যুক্তরাষ্ট্র মিয়ানমারের কয়েকজন সামরিক কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। কিন্তু দেশটির সাথে নানা ব্যবসা বাণিজ্য চালিয়ে যাচ্ছে। মিয়ানমারকে জিএসপি সুবিধা দিয়েছে। দেশটির এই অবস্থানের সমালোচনা করেন তিনি।

রোহিঙ্গাদের হাতে বাংলাদেশি পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্র নিয়ে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এটা দুঃখজনক। বলেন, এ ব্যাপারে আমরা শক্ত অবস্থান নিয়েছি। ভুয়া কাগজপত্র দিয়ে যাতে কেউ জাতীয় পরিচয়পত্র নিতে না পারে, সে জন্য উদ্যোগ নিয়েছি।

এছাড়া মানবাধিকার সংগঠনগুলো রোহিঙ্গাদের সুযোগ সুবিধা দেয়ার যে দাবি জানাচ্ছে এরও সমালোচনা করেন মন্ত্রী। তিনি বলেন, এসব না বলে মিয়ানমারকে কীভাবে চাপ দেয়া যায় সেদিকে নজর দিতে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

জাতীয় খবর