channel 24

ব্রেকিং নিউজ

  • ঢাকা-সিলেট মহাসড়কে দুটি বাসের সংঘর্ষে ৮ জন নিহত

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে লকডাউন ঘোষণা

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে লকডাউন ঘোষণা

ট্রাম্পের মতোই নাছোড় বান্দা তার সমর্থকরা। বাইডেনের শপথ অনুষ্ঠান ভণ্ডুলে যুক্তরাষ্ট্রের রাজধানীসহ একাধিক রাজ্যে সশস্ত্র অবস্থান নিয়েছে তারা। তাদের ঠেকাতে ওয়াশিংটন ডিসির আশপাশের রাজ্যে জারি করা হয়েছে জরুরি অবস্থা। সেইসাথে ক্যাপিটল হিল লকডাউন ঘোষণা করা হয়েছে।

জো বাইডেনের শপথের বাকি আর মাত্র দুদিন। তারপরও এটি ঠেকাতে বসে নেই ট্রাম্প সমর্থকরা। ৬ জানুয়ারি হামলার ঘটনায় ব্যাপক নিরাপত্তা ও গ্রেপ্তার করা হলেও ফের ক্যাপিটল হিলের সামনে অস্ত্রশস্ত্র নিয়ে হাজির ট্রাম্প সমর্থকরা। 

শুধু ওয়াশিংটন ডিসিই নয়, টেক্সাস, মিশিগান, ওহাইওর মতো রাজ্যগুলোর আইনসভার সামনেও অবস্থান নেয় বিক্ষোভকারীরা। ছোট-ছোট দলে ভাগ হয়ে অবস্থান কর্মসূচি পালন করেন, তারা। কোথাও বিশৃঙ্খলা বা সহিংসতার খবর না মিললেও থমথমে গোটা যুক্তরাষ্ট্র।

সহিংসতা এড়াতে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। দেশটির সব রাজ্য থেকে কার্যত বিচ্ছিন্ন করে দেয়া হচ্ছে রাজধানী ওয়াশিংটন ডিসিকে। বন্ধ করে দেয়া হয়েছে রাজধানীতে প্রবেশের সব পথ। যানবাহনে চলছে কঠোর তল্লাশি। বন্ধ করে দেয়া হয়েছে রাজধানীর গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্রসহ বিভিন্ন স্থাপনা।

ওয়াশিংটন ডিসির ন্যাশনাল গার্ড কমান্ড সার্জেন্ট মেজর মাইকেল ব্রুকস বলেন, ক্যাপিটল হিলের নিরাপত্তায় ২৫ হাজার ন্যাশনাল গার্ড মোতায়েন রয়েছে। নিজের জীবনের বিনিময়ে হলেও সংবিধানের সুরক্ষা নিশ্চিতের শপথ নিয়েছি আমরা। কোন অবস্থায় সহিংসতা সহ্য করা হবে না। 

যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থা-এফবিআইয়ের শঙ্কা, ২০ জানুয়ারি শপথের দিন সহিংস বিক্ষোভে নামবে উগ্র ট্রাম্প সমর্থকরা। এমন অবস্থায় নিজ সমর্থকদেরও ওই দিন ওয়াশিংটন ডিসিতে জড়ো না হওয়ার আহ্বান জানিয়েছেন, নতুন মার্কিন প্রেসিডেন্ট বাইডেন।

 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক খবর