channel 24

সর্বশেষ

  • রাজধানীর রায়েরবাজারে ড্রেজিংয়ের সময় ৩ জনের মৃত্যু

  • লালমনিরহাটে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশির মৃত্যু: বিজিবি

ইতালিতে মাত্র ১০০ টাকায় মেলে স্বপ্নের বাড়ি!

ইতালিতে মাত্র ১০০ টাকায় মেলে স্বপ্নের বাড়ি!

সবার জন্য স্বপ্নের জায়গা হলো ইউরোপের যে কোন দেশ।যদি এমন কোনো দেশে নিজের একটা বাড়ি থাকে তাহলে কেমন হয়?

কথাটি অবান্তর মনে হতেই পারে। কারণ ইউরোপের মতো দেশে বাড়ি কিনতে প্রচুর টাকা লাগে। কিন্তু ব্যতিক্রম ইতালি। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক সাম্প্রতিক প্রতিবেদন অনুযায়ী, আপনি চাইলে মাত্র এক ইউরো বা প্রায় একশ টাকায় সেদেশে বাড়ির মালিক হতে পারেন।

ইতালির গ্রামাঞ্চলের বাসিন্দারা মূলত জীবিকার সন্ধানে গ্রাম ছেড়ে শহরের দিকে চলে যাচ্ছেন। বাড়ি ফেলে যাওয়া বাসিন্দাদের পরিত্যক্ত বাড়ি পুনর্নির্মাণ করে বসবাসের উপযোগী করা এবং সেসব অঞ্চলে বসবাসের ধারা অব্যাহত রাখতেই ইতালির সরকার এমন একটি উদ্যোগ হাতে নিয়েছে।

ইতালির এই বাড়িগুলোর মালিকানা পেতে হলে আপনাকে একটি প্রক্রিয়ার অবলম্বন করতে হবে। যার মধ্যে সেখানে বসবাস করার শর্ত ছাড়াও থাকছে বাড়িগুলো সংস্কার করার শর্ত।

যদি ইতালিতে কেউ থাকেন যিনি আপনাকে এ বিষয়ে পরামর্শ দিতে পারেন তাহলে খুব ভালো হয়। না হলে শহরগুলোর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্র নিতে হবে।

আপনার আবেদন শহর কর্তৃপক্ষের কাছে যথাযথ মনে হলে শুরু হবে মূল প্রক্রিয়া।

প্রথমেই আপনাকে অবশ্যই নিরাপত্তা জামানত দিতে হবে। অনেক সময় এই জামানত দুই থেকে পাঁচ হাজার ইউরো পর্যন্ত হয়ে থাকে। এর সঙ্গে তিন বছরের মধ্যে সম্পত্তি পুনর্নির্মাণের প্রতিশ্রুতিও দিতে হবে। এরপর সংস্কার এবং বাড়ি কেনার দলিল হয়ে গেলে ফেরত পাবেন আপনার নিরাপত্তা জামানতের টাকা।

কোন জায়গাতে আপনার বাড়ি খুঁজে নিতে পারেন তার একটা সম্ভাব্য তালিকা তুলে ধরা হলো।
১) গাঞ্জি
২) ওল্লোলাই
৩) বিভোনা
৪) কাম্মারাটা
৫) জঙ্গোলি
৬) বর্গোমেজ্জাভাল্লে
৭) সাম্বুকা
৮) নুলভি
৯) ক্যান্টিয়ানো
১০) ফ্যাব্রিচ ডি ভার্জমোলি
১১) মুসোমেলি

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক খবর