channel 24

সর্বশেষ

  • ইকবালের বিষয়ে বিএনপি মহাসচিবের কাছে তথ্য আছে: কাদের

  • মর্যাদা হারানোর ৩ দিন আগে জাপানি রাজকুমারীর শেষ জন্মদিন

  • বীজের অভাবে চরম বিপাকে রাঙামাটির মাশরুম চাষীরা

  • রিজার্ভ ট্যাঙ্কি পরিষ্কার করতে নেমে মামা-ভাগ্নের মৃ ত্যু

  • কাপড় খুলে বিমানবালাদের প্রতিবাদ

  • বাংলাদেশের বিপক্ষে নামার আগে বড় ধাক্কা লঙ্কান শিবিরে

  • নিখোঁজের দু'দিন পর কিশোরের মরদেহ উদ্ধার

  • মেয়র জাহাঙ্গীরের বিষয়ে ১৯ নভেম্বর সিদ্ধান্ত জানাবে কেন্দ্রীয় আ.লীগ

  • ফেসবুকে পোস্টের পর মাইকিং করে জেলে পাড়ায় হামলা

  • এক বছরেই যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত থেকে আটক ১৭ লাখ

  • শাহবাগে অনশন, রাজধানীতে তীব্র যানজট

  • জানুয়ারি থেকে ক্লাসের সংখ্যা আরও বাড়বে: শিক্ষামন্ত্রী

  • টি-টোয়েন্টিকে বিদায় জানাতে চান তামিম

  • কুমিল্লার ঘটনায় ইকবালসহ ৪ জন ৭ দিনের রিমান্ডে

  • নির্দোষ আফগানকে ১৪ বছর কুখ্যাত গুয়ান্তানামোয় আটকে রাখে যুক্তরাষ্ট্র

পরীমণি-সাকলায়েনের ভিডিও দেখে ‘মজা’ নিচ্ছে বিটিআরসি

পরীমণি-সাকলায়েনের ভিডিও দেখে ‘মজা’ নিচ্ছে বিটিআরসি

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত অভিনেত্রী পরীমণি ও পুলিশ কর্মকর্তা সাকলায়েনের ব্যক্তিগত ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে এখনো না সরানোয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ভূমিকা নিয়ে উষ্মা প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, এসব আপত্তিকর ভিডিও সরানোর জন্য বিটিআরসি কর্তৃপক্ষের ক্ষমতা রয়েছে। তারপরও তারা তা না করে এসব ভিডিও দেখে ‘মজা’ নিচ্ছে।

রোববার (৫ সেপ্টেম্বর) পরীমণি-সাকলায়েনের ভিডিও অপসারণে করা রিটের শুনানিতে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এ কথা বলেন। এ সময় আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী তাসমিয়া নুহিয়া আহমেদ এবং রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

আদালত রাষ্ট্রপক্ষের আইনজীবীদের উদ্দেশে বলেন, বিটিআরসির কাজ কী? তাদের প্রতিবার নির্দেশনা দিয়ে আপত্তিকর ভিডিও বন্ধ করতে হবে? এ ভিডিও কি সংরক্ষণ করে বিটিআরসি? এগুলো (ভিডিও) দেখতে কি তাদের ভালো লাগে? আমাদের পরিবার আছে না? কিছু হলেই তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। ভাইরাল হওয়ার আগে তো আপত্তিকর ভিডিও সরাতে পারে বিটিআরসি। তারা বসে বসে এসব দেখে মজা নিচ্ছে। সমাজটা উচ্ছন্নে যাচ্ছে।

আদালত রিটকারী আইনজীবীর উদ্দেশে বলেন, আপনারা সবাই এসে বলেন, বিটিআরসির প্রতি নির্দেশনা দেওয়ার জন্য। কেন দেব আমরা? আমরা তো আল-জাজিরার রায়ে স্পষ্টভাবে বলেছি, এসব বন্ধ করার সকল ক্ষমতা বিটিআরসির রয়েছে। তবুও আপনারা আমাদের কাছে আসেন। আল-জাজিরার মামলায় আমরা ৬ জন অ্যামিকাস কিউরি রেখেছিলাম। বিটিআরসির ক্ষমতা রয়েছে। এরপরও আমরা নির্দিষ্ট দিকনির্দেশনা করে দিয়েছি। তারপরও কি প্রতিদিন তাদের নির্দেশনা দেব আমরা?

এরপর ভিডিও সরাতে বিটিআরসিকে আইনি নোটিশ না দেওয়ার রিট আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন আদালত।

এর আগে গত ২৫ আগস্ট ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমণি, কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়া, জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান সাবরিনা আরিফ চৌধুরীসহ অন্যান্য ব্যক্তির গোপনীয়তার অধিকার ক্ষুণ্ণ করে এমন সকল ছবি-ভিডিও ও প্রতিবেদন সংবাদমাধ্যমসহ সকল মাধ্যম থেকে সরিয়ে ফেলার জন্য নির্দেশনা চেয়ে আদালতে রিট আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী তাসমিয়াহ নুহিয়া আহমেদ।

রিটে ব্যক্তির গোপনীয়তার অধিকার ক্ষুণ্ণ করে এমন ছবি-ভিডিও ও প্রতিবেদন প্রকাশের বন্ধের নির্দেশনাও চাওয়া হয়।

সেদিন পরীমণি, মুনিয়া ও সাবরিনাকে নিয়ে বিভিন্ন মাধ্যমে আসা প্রতিবেদন যুক্ত করে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদন করা হয়। রিটে বিবাদী করা হয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের চেয়ারম্যান, ডাক ও টেলিযোগাযোগসচিব এবং তথ্যসচিবকে।

প্রসঙ্গত, গত ১০ আগস্ট পরী-সাকলায়েনের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। ভিডিওটি প্রথমে একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়। এরপর তা মুহূর্তেই ফেসবুক ও অন্যান্য মাধ্যমে ভাইরাল হয়ে যায়। আর ভিডিওর ক্যাপশনে লেখা হয়, ‘পরীমণি ও পুলিশ কর্মকর্তা সাকলাইনের গোপন ভিডিও!’

প্রকাশ হওয়া ভিডিওতে দেখা যায়, গত ১ আগস্ট রাতে আলোচিত নায়িকা পরীমণিকে নিয়ে সরকারি ফ্ল্যাটে অবস্থান করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) গুলশান বিভাগের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) গোলাম সাকলায়েন।

এস/

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর