channel 24

সর্বশেষ

  • নতুন মেয়াদে সভাপতি হওয়ার পর বঙ্গবন্ধুর সমাধিতে শেখ হাসিনার শ্রদ্ধা

  • বিজয় রুখতে বিএনপি প্রার্থীদের ওপর হামলা চালাচ্ছে আ.লীগ: ফখরুল

  • হবিগঞ্জে গাছের সাথে বাসের ধাক্কায় ৩ জনের প্রাণহানি

  • সৌদিতে নবেল করোনা ভাইরাসে আক্রান্ত রোগী চিহ্নিত

  • আইসিজের আদেশ: মেনে নেওয়ার আহবান গাম্বিয়ার; মায়নমারের প্রত্যাখ্যান

  • পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের শুভ সূচনা

৯ ফেব্রুয়ারি হলিউডে বসছে অস্কারের ৯২তম আসর

৯ ফেব্রুয়ারি হলিউডে বসছে অস্কারের ৯২তম আসর

আসছে ৯ ফেব্রুয়ারি হলিউডের ডলবি থিয়েটারে বসবে মর্যাদাপূর্ণ এই আয়োজনের ৯২তম আসর। যেখানে ২০১৯ সালের সেরা ছবি, অভিনয় শিল্পী থেকে শুরু করে চলচ্চিত্রে ২৪টি বিভাগের বিজয়ীদের হাতে তুলে দেয়া হবে পুরস্কার। চূড়ান্ত পর্বের দিন ২৫ আগে ঘোষণা করা হলো অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের চূড়ান্ত মনোনয়ন তালিকা।

গোথাম শহরের ব্যর্থ এক কমেডিয়ানের গল্পের ছবি 'জোকার'। মানুষের মুখে হাসি ফোটানোই ছিলো যার জীবনের লক্ষ্য অবহেলা আর অশ্রদ্ধায় এক সময় সে-ই হয়ে ওঠে নির্মম খুনী। গেল বছরের অক্টোবরে মুক্তি পাওয়া 'জোকার' ৯২তম অস্কার আসরে ১১ বিভাগে পেয়েছে মনোনয়ন।

সোমবার যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে অ্যাকাডেমি মিউজিয়াম অফ মোশন পিকচার্সের ডেভিড গেফেন থিয়েটারে অস্কারের তালিকা প্রকাশ করেন অভিনেতা জন চো ও অভিনেত্রী ইসা রেই। যেখানে বর্ষসেরা চলচ্চিত্রের চূড়ান্ত মনোনয়ন পেয়েছে নয়টি চলচ্চিত্র।

আসরে সেরা চলচ্চিত্র নির্মাতা অভিনয় শিল্পীসহ ১১টি ক্যাটাগরিতে নমিনেশন পাওয়া 'জোকার'র শক্ত প্রতিদ্বন্দ্বী ১০বিভাগে মনোনীত 'দ্যা আইরিশম্যান' '1917', এবং 'ওয়ানস আপন অ্যা টাইম ইন হলিউড'।

মুক্তি পর কুয়েন্তিন তারান্তিনোর মাল্টিকাস্ট মুভি ওয়ানস আপন অ্যা টাইম ইন হলিউড নিয়ে আলোচনা কম হয়নি। যদিও নির্মাণশৈলী থেকে শুরু করে গল্প বলার ধরণ ও সমালোকদের বিচেরা বেশ প্রশংসিত ছবি 1917।

কান, গোল্ডেন গ্লোব আর ক্রিটিক্স চয়েজ অ্যাওয়ার্ডসে সেরাদের দৌঁড়ে বিজয়ী বং জুন হো রয়েছেন সেরা চলচ্চিত্রে অস্কার জয়ের মনোনয়নে। দক্ষিণ কোরিয়ান ব্ল্যাক কমেডি ঘরানার প্যারাসাইট নিয়ে তাই জ্বল্পনা কল্পনার শেষ নেই। সেরা অভিনেতা-অভিনেত্রী বিভাগে মনোনীত ম্যারিজ স্টোর পক্ষে সেরা চলচ্চিত্রের তকমা জয় কঠিন হলেও অসম্ভব নয়।

এছাড়াও সিনেমা ব্লগারদের বিশ্লেষনে নানা ভাবেই সেরা চলচ্চিত্রের অস্কার জেতার সম্ভাবনা রয়েছে ফোর্ড ভার্সেস ফেরারি, দ্যা আইরিশম্যান, জোজো র‍্যাবিট এবং লিটল ওম্যান ছবিগুলোর।    

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর