channel 24

সর্বশেষ

  • রাষ্ট্রীয় ব্যস্ততার কারণেই ভারত যাননি স্বরাষ্ট্র-পররাষ্ট্রমন্ত্রী: কাদের

  • খালেদা জিয়াকে জামিন না দেয়ার সিদ্ধান্ত আদালতের নয়, সরকারের: রিজভী

  • কেরাণীগঞ্জের প্লাস্টিক কারখানার অগ্নিকাণ্ডে দগ্ধ আরও ১০ জনের অবস্থা আশঙ্কাজনক

  • ব্রিটেনের নির্বাচনে টিউলিপসহ বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারীর জয়

  • যুক্তরাজ্যে নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেল কনজারভেটিভ পার্টি

গল্প-আড্ডায় ওপার বাংলার পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়

গল্প-আড্ডায় ওপার বাংলার পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়

জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে জল যখন ঘোলাটে ঠিক তখনই এপার বাংলা ঘুরে গেলেন ওপার বাংলার পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়। নন্দিতা রায়ের সাথে যৌথভাবে যিনি পরিচালনা করেছেন 'কণ্ঠ'। যে ছবিতে উঠে এসেছে কণ্ঠের ক্যান্সারে আক্রান্ত এক ব্যক্তির গল্প। ৮ মে সাফটা চুক্তির আওতায় বাংলাদেশের প্রেক্ষাগৃহে আলোর মুখ দেখেছে ছবিটি। সেই উপলক্ষ্যেই এসেছিলেন তিনি, মেতেছিলেন গল্প-আড্ডাতেও। যার বিষয় ছিলো অভিনয়, আগামীর কর্মপরিকল্পনা আর ঢালিউড-টালিউড ফিল্ম ইন্ডাস্ট্রি।

পরিচালক, লেখক ও অভিনেতা শিবপ্রসাদ মুখোপাধ্যায়। টালিউডে তার যাত্রা শুরু ১৯৯৭ সালে 'চার অধ্যায়' সিনেমা দিয়ে। এরপর দীর্ঘদিন ধরে কাজ করেছেন শুধু অভিনেতা হিসেবেই। পরিচালকের খাতায় নাম লেখান ২০১১ সালে। নন্দিতা রায়ের সাথে যৌথভাবে 'ইচ্ছে' নির্মাণের মাধ্যমে।

এখন অভিনয় আর পরিচালনা দুটোই চালিয়ে যাচ্ছেন সমানতালে। সম্প্রতি ঘুরে গেলেন বাংলাদেশ। নিজের অভিনীত ও পরিচালিত চলচ্চিত্র 'কণ্ঠে'র প্রচারণার কাজে। কথা বললেন আগামী প্রজেক্ট নিয়ে।

শিব্প্রসাদ জানান, তিনি ও নন্দিতা রায় 'বেলা শুরু'তে মূলত ভালোবাসা আর বন্ধনের কথাই বলতে চেয়েছেন। 'বেলা শেষে'র অভিনয় শিল্পীদেরই দেখা যাবে এই ছবিতে।

আলাপনে উঠে আসে ঢালিউড-টালিউড ফিল্ম ইন্ডাস্ট্রির প্রসঙ্গও। শিবপ্রসাদের মতে, পাইরেসি ঠেকানোই দুই ইন্ডাস্ট্রির মূল চ্যালেঞ্জ।

শিবপ্রসাদের মতে, বিশ্বব্যাপী বাংলা চলচ্চিত্রের দারুণ চাহিদা। প্রয়োজন শুধু মানসম্মত গল্পে সিনেমা নির্মাণ বাড়ানো। পাশাপাশি ভাবতে হবে প্রযুক্তিগত উন্নয়নের বিষয়টিও।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর