channel 24

সর্বশেষ

  • রাষ্ট্রীয় ব্যস্ততার কারণেই ভারত যাননি স্বরাষ্ট্র-পররাষ্ট্রমন্ত্রী: কাদের

  • খালেদা জিয়াকে জামিন না দেয়ার সিদ্ধান্ত আদালতের নয়, সরকারের: রিজভী

  • কেরাণীগঞ্জের প্লাস্টিক কারখানার অগ্নিকাণ্ডে দগ্ধ আরও ১০ জনের অবস্থা আশঙ্কাজনক

  • ব্রিটেনের নির্বাচনে টিউলিপসহ বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারীর জয়

  • যুক্তরাজ্যে নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেল কনজারভেটিভ পার্টি

বাংলা চলচ্চিত্রের মুকুটহীন সম্রাট অভিনেতা আনোয়ার হোসেন

বাংলা চলচ্চিত্রের মুকুটহীন সম্রাট অভিনেতা আনোয়ার হোসেন

বাংলা চলচ্চিত্রের মুকুটহীন সম্রাট তিনি। দীর্ঘ ৫ দশকেরও বেশি সময়ের ক্যারিয়ারে যিনি অভিনয় করেছেন পাঁচ শতাধিক চলচ্চিত্রে। তিনি আনোয়ার হোসেন। ৬ নভেম্বর ঢাকাই সিনেমার এ প্রাণ পুরুষের ৮৮তম জন্মবার্ষিকী। তার প্রতি রইলো শ্রদ্ধার অর্ঘ্য।

বাংলা চলচ্চিত্রের মুকুটহীন সম্রাট আনোয়ার হোসেন। সাদাকালো থেকে রঙিনের ছোঁয়া লাগা বাংলা সিনেমার অন্যতম এক সাক্ষী তিনি। জন্ম জামালপুরে ১৯৩১ সালের ৬ নভেম্বর। অভিনয়ে হাতেখড়ি স্কুল জীবনেই। আর চলচ্চিত্রে অভিষেক ১৯৫৮ সালে 'তোমার আমার' দিয়ে। প্রথম ছবিতে তাকে খল ভূমিকায় দেখা গেলেও পরে পরিচিত পান চরিত্রাভিনেতা হিসেবে।

পাঁচ দশকেরও বেশি সময়ের ক্যারিয়ারে 'দুই দিগন্ত', 'সূর্যস্নান' থেকে শুরু করে 'লাঠিয়াল', 'গোলাপী এখন ট্রেনে', 'জীবন থেকে নেয়া'  কিংবা 'নবাব সিরাজউদ্দৌলা'র মতো পাঁচ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন আনোয়ার হোসেন। পর্দায় বলিষ্ঠ উপস্থিতি জয় করেন অগণিত সিনেমাপ্রেমীর মন।

২০১৩ সালের ১৩ সেপ্টেম্বর আনোয়ার হোসেনের মৃত্যুর মধ্য দিয়ে সমাপ্তি ঘটে বাংলা চলচ্চিত্রের এক উজ্জ্বল অধ্যায়ের। তবে এখনও তার জীবন-কর্ম উদ্দীপ্ত করে সিনেমা সংশ্লিষ্টদের। জন্মবার্ষিকীতে তার প্রতি রইলো শ্রদ্ধা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর