channel 24

সর্বশেষ

  • ভোটের তারিখ পরিবর্তনে সরকারের আপিত্ত নেই: কাদের

  • বিএনপির সমর্থনে জনগণ রাস্তায় নেমে এসেছে: মির্জা ফখরুল

  • ভোট ও পূজা একদিনে হলেও আইন-শৃঙ্খলার অবনতি হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

  • তুরাগ তীরে জুমার নামাজে লাখো মুসল্লির ঢল

বাংলা চলচ্চিত্রের মুকুটহীন সম্রাট অভিনেতা আনোয়ার হোসেন

বাংলা চলচ্চিত্রের মুকুটহীন সম্রাট অভিনেতা আনোয়ার হোসেন

বাংলা চলচ্চিত্রের মুকুটহীন সম্রাট তিনি। দীর্ঘ ৫ দশকেরও বেশি সময়ের ক্যারিয়ারে যিনি অভিনয় করেছেন পাঁচ শতাধিক চলচ্চিত্রে। তিনি আনোয়ার হোসেন। ৬ নভেম্বর ঢাকাই সিনেমার এ প্রাণ পুরুষের ৮৮তম জন্মবার্ষিকী। তার প্রতি রইলো শ্রদ্ধার অর্ঘ্য।

বাংলা চলচ্চিত্রের মুকুটহীন সম্রাট আনোয়ার হোসেন। সাদাকালো থেকে রঙিনের ছোঁয়া লাগা বাংলা সিনেমার অন্যতম এক সাক্ষী তিনি। জন্ম জামালপুরে ১৯৩১ সালের ৬ নভেম্বর। অভিনয়ে হাতেখড়ি স্কুল জীবনেই। আর চলচ্চিত্রে অভিষেক ১৯৫৮ সালে 'তোমার আমার' দিয়ে। প্রথম ছবিতে তাকে খল ভূমিকায় দেখা গেলেও পরে পরিচিত পান চরিত্রাভিনেতা হিসেবে।

পাঁচ দশকেরও বেশি সময়ের ক্যারিয়ারে 'দুই দিগন্ত', 'সূর্যস্নান' থেকে শুরু করে 'লাঠিয়াল', 'গোলাপী এখন ট্রেনে', 'জীবন থেকে নেয়া'  কিংবা 'নবাব সিরাজউদ্দৌলা'র মতো পাঁচ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন আনোয়ার হোসেন। পর্দায় বলিষ্ঠ উপস্থিতি জয় করেন অগণিত সিনেমাপ্রেমীর মন।

২০১৩ সালের ১৩ সেপ্টেম্বর আনোয়ার হোসেনের মৃত্যুর মধ্য দিয়ে সমাপ্তি ঘটে বাংলা চলচ্চিত্রের এক উজ্জ্বল অধ্যায়ের। তবে এখনও তার জীবন-কর্ম উদ্দীপ্ত করে সিনেমা সংশ্লিষ্টদের। জন্মবার্ষিকীতে তার প্রতি রইলো শ্রদ্ধা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর