channel 24

সর্বশেষ

  • ভোটের তারিখ পরিবর্তনে সরকারের আপিত্ত নেই: কাদের

  • বিএনপির সমর্থনে জনগণ রাস্তায় নেমে এসেছে: মির্জা ফখরুল

  • ভোট ও পূজা একদিনে হলেও আইন-শৃঙ্খলার অবনতি হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

  • তুরাগ তীরে জুমার নামাজে লাখো মুসল্লির ঢল

যারা পেলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৭-১৮

যারা পেলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৭-১৮

ঘোষণা করা হয়েছে ২০১৭-১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ২০১৭ সালে সেরা চলচ্চিত্র ঢাকা অ্যাটাক। ২০১৮ সালে পুত্র। ২০১৭-তে সেরা অভিনেতা শাকিব খান  ও আরেফীন শুভ। অভিনেত্রী তিশা। ২০১৮ সালে সেরা অভিনেতা ফেরদৌস ও সায়মন। অভিনেত্রী জয়া।

নিজের প্রযোজিত প্রথম চলচ্চিত্রে অভিনয় করেই সেরা অভিনেত্রী মনোনীত হয়েছেন জয়া আহসান। হুমায়ুন আহমেদের উপন্যাস অবলম্বনে তৈরি 'দেবী' ছবিতে রানু চরিত্রের জন্য ২০১৮'র শ্রেষ্ঠ অভিনেত্রী তিনি।

একই ক্যাটাগরিতে ২০১৭'র বিজয়ী তিশা। 'হালদা' ছবিতে অনবদ্য অভিনয়ে দ্বিতীয়বারের মতো তার হাতে ওঠার অপেক্ষায় সিনেমার সর্বোচ্চ সম্মাননা।

অভিনেত্রী হিসেবে এককভাবে তিশা জিতলেও ২০১৭-তে যৌথভাবে সেরা অভিনেতা হয়েছেন শাকিব খান ও আরেফিন শুভ। 'সত্ত্বা' ছবির জন্য শাকিব আর ঢাকা অ্যাটাক'র জন্য মনোনীত হয়েছেন শুভ।

২০১৭'র মতো ১৮-তেও সেরা অভিনেতার তালিকায় আছে দুজনের নাম। 'পুত্র'র জন্য ফেরদৌস আর 'জান্নাত' ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেতা নির্বাচিত হয়েছেন সাইমন সাদিক।

পরিচালক দীপঙ্কর দীপনের প্রথম ছবি 'ঢাকা অ্যাটাক' ২০১৭'র সেরা চলচ্চিত্র। ১৮'র সেরা ছবি সরকারি অনুদানে তৈরি 'পুত্র'। নিজের পরিচালিত প্রথম ছবি 'গহীন বালুচর'র জন্য ২০১৭-তে সেরা পরিচালক হয়েছেন বদরুল আনাম সৌদ। একই ক্যাটাগরিতে ২০১৮'র বিজয়ী 'জান্নাত' সিনেমার পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক।

২০১৮ সালে 'সত্ত্বা' ছবির জন্য সেরা গায়ক আর গায়িকা হয়েছেন জেমস ও মমতাজ। অন্যদিকে একই ক্যাটাগরিতে 'পুত্র' ছবির জন্য শ্রেষ্ঠ গায়ক নাইমুল ইসলাম রাতুল আর 'একটি সিনেমার গল্পে' প্ল্যাব্যাক' করে শ্রেষ্ঠ গায়িকা হয়েছেন আঁখি আলমগীর।  

২০১৭ সালে আজীবন সম্মাননা পাচ্ছেন এটিএম শামসুজ্জামান ও সুজাতা।  একই ক্যাটাগরিতে ২০১৮'র তালিকায় আছে দুজনের নাম আলমগীর ও প্রবীর মিত্র।  

 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর