channel 24

সর্বশেষ

  • সংঘাত নয়, রোহিঙ্গাদের ফেরাতে আলোচনা চলছে: প্রধানমন্ত্রী

  • মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নিপীড়ন আধুনিক সময়ের গণহত্যা...

  • নেদারল্যান্ডসের আন্তর্জাতিক আদালতে মামলার শুনানিতে গাম্বিয়া...

  • রোহিঙ্গা নির্যাতনের বিষয়ে মিয়ানমারের বক্তব্য মিথ্যা...

  • মিয়ানমারে রোহিঙ্গা গণহত্যা এখনও চলছে, রোধে ব্যবস্থা নিতে হবে

  • প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: তারেক রহমান ও মির্জা ফখরুলসহ...

  • বিএনপির ১২ নেতার বিরুদ্ধে ফের মামলা

শুটিংয়ের দুই মাধ্যমে নতুন নিয়ম চালু

শুটিংয়ের দুই মাধ্যমে নতুন নিয়ম চালু

১ নভেম্বর থেকে এই দুই মাধ্যমে চালু হলো নতুন নিয়ম। চলচ্চিত্রে ৯টি আর টেলিভিশনে ৪টি নীতিমালা প্রকাশ করেছে সংশ্লিষ্ট আন্তঃসংগঠনগুলো। দুই মাধ্যমের নেতারা মনে করেন, নতুন নীতিমালায় খানিকটা হলেও ইতিবাচক পরিবর্তন আসবে টেলিভিশন আর চলচ্চিত্রে।

কলটাইম পেরিয়েও শুটিং সেটে নেই অভিনয়শিল্পী, বিপাকে পুরো ইউনিট। অর্থলগ্নিকারী প্রযোজক হঠাৎই পিছুপা কিংবা জবাবদিহিতার অভাবে মাঝ পথেই বন্ধ চলচ্চিত্র কিংবা নাটকের নির্মান কাজ।

বাংলা ছবি ও নাটকে এমন চিত্র হরহামেশার। তাইতো প্রায় রোজ সমাচারের পেজ থ্রির শিরোনাম হয় মানহীন চলচ্চিত্র, বন্ধ হচ্ছে সিনেমা হল আর এজেন্সির দৌরাত্ত্ব সাথে বিজ্ঞাপন বিড়ম্বনা।

আজ থেকে আর বেলা করে নয় ঠিক ১০ টায় শুরু হয়েছে নাটক ও ছবির দৃশ্যধারণ। কারণ সঙ্কট সমাধানে ১ নভেম্বর থেকে নতুন শুটিং নীতিমালা কার্যকর করেছে চলচ্চিত্র ও টেলিভিশন নাটকের আন্ত:সংগঠনগুলো।

তিন কিস্তিতে পারিশ্রমিক দেয়া, লিখিত চুক্তি স্বাক্ষরের মধ্যদিয়ে কাজ শুরু, প্রচারের জন্য সংশ্লিষ্ট সংগঠনের অনাপত্তিপত্রের পাশাপাশি চলচ্চিত্রের ক্ষেত্রে নয়টি এবং নাটকের জন্য রয়েছে ৪টি শুটিং নীতিমালা। নতুন তো বটেই চলমান শুটিংয়ের ক্ষেত্রেও প্রযোজ্য নতুন এই নীতিমালা ।  

এই দুই অঙ্গণে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সব সদস্যকে সংগঠনভুক্তসহ কাজে স্বচ্ছতা ফিরিয়ে আনতে ক্ষতিপূরণ ও আর্টিস্ট ফাইলের মধ্যদিয়ে
সংশ্লিষ্টরা বলছেন নীতিমালা সঠিক ভাবে মানা হলে বাংলা চলচ্চিত্র ও নাটক ফিরে পাবে তার সোনালী সময়।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিনোদন খবর