channel 24

সর্বশেষ

  • নতুন মেয়াদে সভাপতি হওয়ার পর বঙ্গবন্ধুর সমাধিতে শেখ হাসিনার শ্রদ্ধা

  • বিজয় রুখতে বিএনপি প্রার্থীদের ওপর হামলা চালাচ্ছে আ.লীগ: ফখরুল

  • হবিগঞ্জে গাছের সাথে বাসের ধাক্কায় ৩ জনের প্রাণহানি

  • সৌদিতে নবেল করোনা ভাইরাসে আক্রান্ত রোগী চিহ্নিত

  • আইসিজের আদেশ: মেনে নেওয়ার আহবান গাম্বিয়ার; মায়নমারের প্রত্যাখ্যান

  • পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের শুভ সূচনা

বরিশালে সরকারি রাস্তায় অনুমোদনহীন ভবন উচ্ছেদ

বরিশালে সরকারি রাস্তায় অনুমোদনহীন ভবন উচ্ছেদ

বরিশালে সরকারি রাস্তায় অনুমোদনহীন ভবন নির্মাণ করায় উচ্ছেদ অভিযান করেছে সিটি কর্পোরেশন। এলাকবাসীর আবেদনের প্রেক্ষিতে ভবনের মালিককে নোটিশ দেয়ার পরও তিনি কোন উদ্যোগ না নেয়ায় এই অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছে কর্পোরেশন কর্তৃপক্ষ।

বুধবার দুপুর সাড়ে ১২টায় নগরীর দক্ষিণ চকবাজার এলকার বিউটি রোডে এই উচ্ছেদ অভিযান চালানো হয়।

এসময় সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মাহমুদ জুয়েল বলেন, 'সরকারি রাস্তা দখল করে ভবনটি নির্মাণ করা হচ্ছিল। ভবন মালিককে এবিষয়ে নিয়ম বহির্ভূতভাবে ভবন নির্মাণ বন্ধ করতে নোটিশ দেয়া হয়। কিন্তু কর্তৃপক্ষ তা না শেনায় সিটি কর্পোরেশন উচ্ছেদ চালায়।

এদিকে সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন জানান, প্রায় ২৩ শতাংশ জমিতে একটি বাণিজ্যিক ভবন এর কাজ চলছিল। এর মধ্যে প্রায় ৮ শতাংশ জমি সরকারি রাস্তার। স্থানীয় জনগণ, অবৈধভাবে নির্মাণের বিষয়ে সিটি কর্পোরেশনে আবেদন করে। তাদের আবেদনের প্রেক্ষিতে এবং জনস্বার্থে ভবন মালিককে অবৈধ স্থাপনা ভেঙে ফেলার নির্দেশ দেয়া হয়। সেটি ভবন মালিক কর্তৃপক্ষ না শোনায় আজ নির্মাণাধীন ভবনের অবৈধ অংশ ভেঙ্গে দেয়া হয়।

জানা গেছে, নির্মাণাধীন এই ভবনটি সাবেক বিউটি সিনেমার মালিক জুলু চৌধুরীর। নগরীর বিশিষ্ট ব্যবসায়ী এবং বর্তমান সিটি মেয়রের মামা কাজী মোফিজুল ইসলাম কামাল ওই জমি কিনে যৌথভাবে ভবন নির্মাণ করছিলেন। উচ্ছেদ অভিযানে ভবন মালিকপক্ষ কোনো বাধা দেয়নি।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর