channel 24

সর্বশেষ

  • সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগে...

  • ১৪ জেলার ঘোষিত ফলাফল ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট

  • যশোরের পুলেরহাটে ১১ কেজি স্বর্ণসহ ৩ জন আটক

  • নাইমুল আবরারের মৃত্যু: হাইকোর্টে প্রথম আলো সম্পাদকের আগাম জামিন...

  • আনিসুল হকসহ ৫ জনকে গ্রেপ্তার বা হয়রানি না করার নির্দেশ

  • সিপিবির সমাবেশে বোমা হামলা: ১০ জনের মৃত্যুদণ্ড; খালাস ২

  • ১৯৮৮ সালের চট্টগ্রাম গণহত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক আসামিদের বিচার শুরু

রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক আসামিদের বিচার শুরু

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় অপ্রাপ্ত বয়স্ক আসামীদের বিরুদ্ধে বাদী দুলাল শরীফের সাক্ষ্য গ্রহনের মধ্য দিয়ে অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামীর বিচারকার্য শুরু হয়েছে। অন্যদিকে সাক্ষ্য গ্রহনের প্রথম দিনেই ৫ আসামীর বয়স প্রমানের জন্য ডাক্তারি পরীক্ষার আবেদন করেছেন রাষ্ট্রপক্ষ। আবেদনের শুনানীর জন্য ১৬ জানুয়ারি নির্ধারণ করেছেন আদালত।

সোমবার (১৩ জানুয়ারি) বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমানের আদালতে ১৪ শিশু অপরাধীর আনুষ্ঠানিক বিচারকার্য শুরু হয়। একই সময় ৫ আসামীর বয়স প্রমানের জন্য ডাক্তারি পরীক্ষার আবেদন করা হয়।

আদালত সূত্রে জানা যায়, বহুল আলোচিত এ মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে সোমবার প্রথম সাক্ষ্যগ্রহণের দিন পূর্বনির্ধারিত ছিল। আদালতে আজ সাক্ষ্য দিয়েছেন মামলার বাদী নিহত রিফাত শরীফের বাবা আব্দুল হালিম দুলাল শরীফ। অন্যদিকে মামলার পাঁচজন অপ্রাপ্তবয়স্ক আসামির বয়স নির্ধারণের জন্য আদালতে আবেদন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

বয়স প্রমানের জন্য যে সকল আসামিদের বিরুদ্ধে আদালতে আবেদন করা হয়েছে তারা হলো- রাশিদুল হাসান রিশান ফরাজী, জয় চন্দ্র সরকার চন্দন, মো. নাঈম, সাইয়েদ মারুফ বিল্লাহ ওরফে মহিবুল্লাহ এবং মারুফ মল্লিক।

গত ২৬ জুন বরগুনার সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে গুরুতর আহত করা হয়। পরে তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হলে ওইদিনই রিফাত মারা যায়। এ ঘটনায় পরের দিন রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর