channel 24

সর্বশেষ

  • ভোটের তারিখ পরিবর্তনে সরকারের আপিত্ত নেই: কাদের

  • বিএনপির সমর্থনে জনগণ রাস্তায় নেমে এসেছে: মির্জা ফখরুল

  • ভোট ও পূজা একদিনে হলেও আইন-শৃঙ্খলার অবনতি হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

  • তুরাগ তীরে জুমার নামাজে লাখো মুসল্লির ঢল

হবিগঞ্জে রেলের জমি-প্লাটফর্ম দখল করে প্রভাবশালীদের ব্যবসা

হবিগঞ্জে রেলের জমি-প্লাটফর্ম দখল করে প্রভাবশালীদের ব্যবসা

সঠিক রক্ষণাবেক্ষণের অভাবে বেদখল হয়ে গেছে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলওয়ের বিপুল পরিমাণ জমি। নিজেদের মত করে এসব জমি দখল করেছেন সাধারণ মানুষ থেকে শুরু করে জনপ্রতিনিধিও। গড়ে তোলা হয়েছে বাসা-বাড়িসহ বাণিজ্যিক মার্কেটও। নির্দেশনা পেলেই এসব জমি উদ্ধারে অভিযানে নামার কথা বলছে প্রশাসন।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশন। ব্যবসা-বাণিজ্যের প্রসারে হবিগঞ্জসহ সিলেট বিভাগের গুরুত্বপূর্ণ জংশন এটি।

কিন্তু সঠিক রক্ষণাবেক্ষণের অভাবে বেদখল হয়ে যাচ্ছে জংশনের অধিকাংশ জমি। এরইমধ্যে ৫'শ কোটি টাকার জমি দখল করে নিয়েছেন সাধারণ মানুষ থেকে শুরু করে জনপ্রতিনিধিও। গড়ে তুলেছেন বাসা-বাড়িসহ বাণিজ্যিক ভবনও।

ওয়ান-ইলেভেনের সময় আংশিক উচ্ছেদ করা হলেও পরবর্তীতে আবার দখল হয় রেলের জমি। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা পেলেই এসব জমি উদ্ধারে অভিযানে নামার কথা বলছেন রেল কর্মকর্তারা।

শায়েস্তাগঞ্জ স্টেশন মাস্টার এ বি এম সাইফুল ইসলাম জানান, কিছুদিন আগে মাইকিং করা হয়েছে যারা অবৈধ দখলদার তারা যেন রেলের জমি থেকে তাদের ঘরবাড়ি, অবৈধ স্থাপনা সরিয়ে ফেলে।

হবিগঞ্জ রেলওয়ে পুলিশ ইনচার্জ সফিকুল ইসলাম খান বলেন, প্রতিনিয়ত অভিযান চলছে যাতে কোন অপরাধমূলক কর্মকাণ্ড না হয়। তবে অবৈধ দখলদারদের ব্যাপারে আমাদের কাছে এখনও কোন ভূমি দখলের ব্যাপারে আমাদের কাছে কোন চিঠিপত্র আসে নাই।

এ ব্যাপারে ভূ-সম্পত্তি কর্মকর্তা জানিয়েছেন, আগামী মার্চের মধ্যেই উচ্ছেদ অভিযান শুরু হবে।

ভূ-সম্পত্তি কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, রেলের জায়গায় অবৈধ দখলদারের অভাব নেই। যা মুক্ত হইছে গত এক-দুই বছরেই। আমরা আগামী মাসের শেষের দিকে শায়েস্তাগঞ্জ যাবো।

শুধু জমি দখলই নয় প্লাটফর্ম দখল করেও ব্যবসা চালিয়ে যাচ্ছেন প্রভাবশালীরা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর