channel 24

সর্বশেষ

  • রাষ্ট্রীয় ব্যস্ততার কারণেই ভারত যাননি স্বরাষ্ট্র-পররাষ্ট্রমন্ত্রী: কাদের

  • খালেদা জিয়াকে জামিন না দেয়ার সিদ্ধান্ত আদালতের নয়, সরকারের: রিজভী

  • কেরাণীগঞ্জের প্লাস্টিক কারখানার অগ্নিকাণ্ডে দগ্ধ আরও ১০ জনের অবস্থা আশঙ্কাজনক

  • ব্রিটেনের নির্বাচনে টিউলিপসহ বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারীর জয়

  • যুক্তরাজ্যে নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেল কনজারভেটিভ পার্টি

নোয়াখালী ও নীলফামারীতে জনবহুল এলাকায় ময়লার দুর্গন্ধে অতিষ্ঠ স্থানীয়রা

নোয়াখালী ও নীলফামারীতে জনবহুল এলাকায় ময়লার দুর্গন্ধে অতিষ্ঠ স্থানীয়রা

জনবহুল এলাকায় ফেলা হচ্ছে ময়লা আবর্জনা। যার গন্ধে অতিষ্ঠ স্থানীয় বাসিন্দারা। আক্রান্ত হচ্ছেন নানা রকমের রোগে। এ অবস্থা নোয়াখালী ও নীলফামারীর বিভিন্ন পৌরসভার। অভিযোগ রয়েছে, যেখানে সেখানে ময়লা ফেলার প্রতিবাদ কর্ণপাত করেন না কর্তৃপক্ষ। এমনকি পড়তে হয় রোষানলেও। যদিও কর্তৃপক্ষের দাবি, বর্জ ব্যবস্থাপনাকে আধুনিক করতে কাজ করছেন তারা।

দেশের প্রথম শ্রেণীর পৌরসভার মধ্যে একটি নোয়াখালী পৌরসভা। যার অন্যতম জনবহুল এলাকা আইয়ুবপুর। গেল দেড় দশক ধরে পৌর শহরের সব ধরণের বর্জ্য ফেলা হয় এখানেই।

এ এলাকায় বসবাস করেন কয়েক হাজার বাসিন্দা। এই এলাকায় রয়েছে বেশ কয়েকটি  মসজিদ ও মাদ্রাসা। উন্মুক্ত স্থানে ময়লা ফেলায় তা ছড়িয়ে পড়ে প্রায় দেড় থেকে দুই কিলোমিটার এলাকায়। আর বর্জ্যের বিষাক্ত তরল ছড়িয়ে যাচ্ছে আশপাশের জলাশয়ে। মারা পড়ছে বিভিন্ন প্রজাতির মাছসহ জলজ প্রাণী। মশা-মাছির উপদ্রবসহ স্থানীয়রা আক্রান্ত হচ্ছেন শ্বাসকষ্টসহ নানা ধরণের চর্মরোগে।

একই অবস্থা নীলফামারীর বিভিন্ন পৌরসভারও। যত্রতত্র ময়লা আবর্জনা ফেলায় দূষণে অতিষ্ট স্থানীয়রা। কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ, জনগনের দুর্ভোগের কথা কানেই তুলেন না তারা।

শহিদ উল্যাহ খান সোহেল  নোয়াখালী পৌরসভার মেয়র বলেন, বর্জ ব্যবস্থাপনাকে আধুনিক করতে কাজ করছেন তারা।

নীলফামারী জেলার সৈয়দপুরের মেয়র দেওয়ান কামাল আহমেদ বলেন, বর্জ ব্যবস্থাপনা সঠিকভাবে সম্পাদনের লক্ষ্যে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

দীর্ঘ দিনের ভোগান্তি ও দূষণ নিরসনে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি ভুক্তভোগিদের।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর