channel 24

সর্বশেষ

  • সশস্ত্র বাহিনী দিবস: শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা...

  • বীরশ্রেষ্ঠসহ খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের পরিবারকে প্রধানমন্ত্রীর সংবর্ধনা

  • বিচারপতি আবু জাফর সিদ্দিকীর ছেলে জুম্মান সিদ্দিকীকে...

  • বিশেষ বিবেচনায় হাইকোর্টে সনদ দেয়ার ঘটনা চ্যালেঞ্জ করে রিট

  • স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে পরিবহন ধর্মঘট প্রত্যাহার...

  • খুলনাসহ দেশের বিভিন্ন জেলায় এখনও বাস চলাচল বন্ধ

সিলেটে সংস্কারের জন্য যান চলাচল বন্ধ ক্বীন ব্রিজে, ভোগান্তিতে নগরবাসী

সিলেটে সংস্কারের জন্য যান চলাচল বন্ধ ক্বীন ব্রিজে, ভোগান্তিতে নগরবাসী

সংরক্ষণ ও সংস্কারকাজের জন্য বন্ধ করে দেয়া হয়েছে সিলেটের ঐতিহাসিক ক্বীন ব্রিজ। সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়ায় পায়ে হেঁটে সেতু পার হতে হচ্ছে স্থানীয়দের। এতে ভোগান্তির পাশাপাশি ছিনতাইয়ের শিকার হওয়ারও অভিযোগ করছেন কেউ কেউ। যদিও সিটি মেয়রের দাবি, সেতুটি ঝুঁকিপূর্ণ থাকায় এমন সিদ্ধান্ত।

সিলেটের সাথে ঐতিহ্যের বন্ধনে জড়িয়ে আছে দৃষ্টিনন্দন এই লোহার সেতুটি যার নাম ক্বীন ব্রিজ। সুরমা নদীর উপরে এ সেতু পরিচিত সিলেটের প্রবেশদার হিসেবে।

যানবাহনের চাপে সম্প্রতি অস্তিত্ব সংকটে পড়ে এটি। ঐতিহ্য সংরক্ষণ ও সংস্কারের কাজে পয়লা সেপ্টেম্বর থেকে যান চলাচল নিষিদ্ধ করেন সিটি মেয়র।

সিটি মেয়রের এমন সিদ্ধান্তে বিপাকে নগরবাসী। নগরের দুই পারের মানুষের যাতায়াতের বিকল্প ব্যবস্থা না করে‌ই ব্রিজটি বন্ধ করে দেয়ায় প্রায় আধা কিলোমিটার রাস্তা হেটে পার হতে হচ্ছে তাদের। এছাড়াও যান চলাচল বন্ধ করে দেয়ায় ছিনতাইয়ের ঘটনাসহ বখাটেদের উৎপাত বেড়েছে বলে অভিযোগ স্থানীয়দের।

তবে সিটি মেয়র বলছেন হঠাৎ করেই বিকল্প রাস্তা তৈরি করা যাবে না। কয়েকদিন গেলে মানুষ এমনিতেই অভ্যস্ত হয়ে যাবে। সেতুর উপর থেকে হকার উচ্ছেদসহ আশপাশের জঞ্জাল নিরসনের দাবী স্থানীয়দের।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর