channel 24

সর্বশেষ

  • আদালতে ঔদ্ধত্যপূর্ণ আচরণ ক্ষমার অযোগ্য: কাদের

  • সরকারই আদালত অবমাননা করেছে: ফখরুল

  • চট্টগ্রামে মেরিন ওয়ার্কশপে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ৭

  • ট্রাম্পকে অভিসংশনে খসড়া প্রস্তাব তৈরিতে হাউজ জুডিশিয়ারি কমিটিকে স্পিকারের নির্দেশ

  • পেনশন সংস্কারের বিরুদ্ধে ধর্মঘটে অচল ফ্রান্স

চট্টগ্রামে বস্তা প্রতি ৪০ থেকে ৫০ টাকা বেড়েছে লবণের দাম

চট্টগ্রামে বস্তা প্রতি ৪০ থেকে ৫০ টাকা বেড়েছে লবণের দাম

লবণের সংকট নেই, তাই দাম বাড়ারও সম্ভাবনা নেই। এমন দাবি করেছিলেন চট্টগ্রামের মিল মালিক-পাইকারী ব্যবসায়ীরা। কিন্তু, তা না মেনে হঠাৎ সংকটের অজুহাত তুলে বস্তা প্রতি চল্লিশ থেকে পঞ্চাশ টাকা দাম বাড়িয়ে দিয়েছেন তারা। তবে প্রশাসন বলছে, ইচ্ছাকৃত দাম বাড়ানোর প্রমাণ পেলে নেয়া হবে কঠোর ব্যবস্থা।

চট্টগ্রামের মাঝিরঘাটের মিলগুলোতে পাইকারীতে খোলা লবণ বিক্রি হয় প্রতিকেজি ৭ থেকে ৮ টাকা। আর প্যাকেটজাত লবণ বিক্রি হয় ১০ টাকায়।

কিন্তু একরাতের মধ্যেই তা বদলে গেছে। চাহিদা বেশি থাকার সুযোগে বস্তা প্রতি চল্লিশ থেকে পঞ্চাশ টাকা দাম বাড়িয়ে দেন মিল মালিকরা।

ফলে ৭৪ কেজির এক বস্তা খোলা লবণ বিক্রি হচ্ছে ৬শ থেকে ৬শ ২০ টাকা। আর ২৫ কেজির প্যাকেটজাত লবণ বিক্রি হচ্ছে প্রতি কার্টুন ৩শ থেকে ৩শ ১০ টাকা।

অথচ ব্যবসায়ীরাই কথা দিয়েছিলেন, লবণের যে মজুত আছে তাতে সংকট আর দাম বাড়ার কোন কারণ নেই। কিন্তু এরপরও তারা নিজেদের মতো করেই দাম বাড়িয়ে দিয়েছেন। অভিযোগ উঠেছে, প্রকৃত মূল্য লুকিয়ে তারা প্রশাসনকেও দিয়েছেন ভুল তথ্য।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন জানান, কেউ ইচ্ছাকৃত লবণের দাম বাড়ালে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বর্তমানে চট্টগ্রাম ও কক্সবাজারে প্রায় ৩ লাখ টন লবণ মজুদ আছে। সারাদেশে যার পরিমাণ সাড়ে ছয় লাখ। যা দিয়ে পূরণ হবে সারাদেশের ছয় মাসের চাহিদা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম 24 খবর