channel 24

সর্বশেষ

  • যুক্তরাষ্ট্রে করোনার টিকা প্রদান শুরু হতে পারে ১১ ডিসেম্বর

ইতিবাচক ধারায় পুঁজিবাজার

ইতিবাচক ধারায় পুঁজিবাজার

একদিন পর আবারও ইতিবাচক ধারায় দেশের পুঁজিবাজার। সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে প্রধান সূচক বেড়েছে ১৭ পয়েন্ট। তবে আগের দিনের চেয়ে কমেছে লেনদেন। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও সার্বিক সূচক বেড়েছে ৪৭ পয়েন্ট। লেনদেন বেড়ে হয় ৮৬ কোটি টাকা।

চলতি সপ্তাহে একদিন পতনের পর ফের সূচকের উর্ধ্বমূখী ধারায় দেশের পুঁজিবাজার। সপ্তাহের চতুর্থ দিনে প্রধান সূচক ডিএসইএক্স ১৭ পয়েন্ট বেড়ে হয় ৪ হাজার ৭৫৮।

লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বাড়ে ১৪৩টির, কমে ১৮০টির। অপরিবর্তিত ছিলো ৩৩টির দাম। কার্যদিবসের ব্যবধানে ১৮৪ কোটি টাকা কমে লেনদেন হয় ৮৩৭ কোটি টাকা।

এদিন লেনদেনের শীর্ষে ছিলো- সামিট পাওয়ার লিমিটেড, ওরিয়ন ফার্মা লিমিটেড, লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

সূচকের উত্থান হয়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও। সার্বিক সূচক সিএএসপিআই ৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৫৫২ পয়েন্টে।

লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বাড়ে ১১৭টির, কমে ১০৯টির। অপরিবর্তিত ছিলো ৩৫টির দাম। কার্যদিবসের ব্যবধানে ১৯ কোটি টাকা বেড়ে লেনদেন হয় ৮৬ কোটি টাকা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিজনেস 24 খবর