channel 24

সর্বশেষ

  • নতুন মেয়াদে সভাপতি হওয়ার পর বঙ্গবন্ধুর সমাধিতে শেখ হাসিনার শ্রদ্ধা

  • বিজয় রুখতে বিএনপি প্রার্থীদের ওপর হামলা চালাচ্ছে আ.লীগ: ফখরুল

  • হবিগঞ্জে গাছের সাথে বাসের ধাক্কায় ৩ জনের প্রাণহানি

  • সৌদিতে নবেল করোনা ভাইরাসে আক্রান্ত রোগী চিহ্নিত

  • আইসিজের আদেশ: মেনে নেওয়ার আহবান গাম্বিয়ার; মায়নমারের প্রত্যাখ্যান

  • পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের শুভ সূচনা

মেলায় দর্শনার্থীদের উপস্থিতি নিয়ে বিক্রেতাদের আক্ষেপ

মেলায় দর্শনার্থীদের উপস্থিতি নিয়ে বিক্রেতাদের আক্ষেপ

পোশাকে ডিজাইন ও মানের বিবেচনায় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলাতে বাড়তি নজর থাকে নারীদের। দেশি পণ্যের পাশাপাশি পাকিস্তানি ও ভারতীয় সালওয়ার ও বুটিকসের পোশাকের প্রতি আগ্রহ বেশি দেখা যায় নারী ক্রেতাদের। তবে এবার মেলায় অর্ধেকটা সময় পেরিয়ে গেলেও জমে ওঠেনি বেঁচাকেনা। এ নিয়ে বিক্রেতাদের রয়েছে আক্ষেপ।

পোশাক-পরিচ্ছদে নিজেকে ব্যতিক্রম ও নান্দনিকভাবে ফুটিয়ে তুলতে পছন্দ করেন অনেক নারী। ভিন্ন ডিজাইন ও মানের বিবেচনায় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলাতেও তাই চোখ থাকে তাদের।

তবে মেলার অর্ধেকটা সময় পেরিয়ে গেলেও ভিড় জমেনি ক্রেতার। এমন আক্ষেপ পোশাক বিক্রেতাদের। এ জন্য বৈরী আবহাওয়াকেও দুষছেন তারা। প্রায় একই কথা বলছেন বিদেশি বিক্রেতারাও। তারা জানান, আন্তর্জাতিক পণ্য ও স্টলগুলোর আরও প্রচার-প্রচারণা দরকার।

মেলার মেয়াদ আরও ১০ দিন বাড়ানোর দাবিও করেছেন তারা। যদিও প্রতিদিনই বাড়ছে দর্শণার্থীর সংখ্যা। বিশেষ করে সাপ্তাহিক ছুটির দিন শনিবার ভিড় থাকে বেশি।

দেশি পণ্যের পাশাপাশি পাকিস্তানি ও ভারতীয় সালওয়ার ও বুটিকসের পোশাকের প্রতি আগ্রহ বেশি ক্রেতাদের। আছে কাশ্মীরী শালের আলাদা কদর। তবে পণ্যের বৈচিত্র্য ও দাম নিয়ে রয়েছে মিশ্র মত।  

বিক্রেতারা জানান, এ বছর দেশিসহ পাকিস্তানি ও ভারতীয় নারী পোশাকের স্টলগুলোতে দিনে বিক্রি হচ্ছে ৩০ থেকে ৭০ হাজার টাকার পণ্য।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিজনেস 24 খবর