channel 24

সর্বশেষ

  • রাষ্ট্রীয় ব্যস্ততার কারণেই ভারত যাননি স্বরাষ্ট্র-পররাষ্ট্রমন্ত্রী: কাদের

  • খালেদা জিয়াকে জামিন না দেয়ার সিদ্ধান্ত আদালতের নয়, সরকারের: রিজভী

  • কেরাণীগঞ্জের প্লাস্টিক কারখানার অগ্নিকাণ্ডে দগ্ধ আরও ১০ জনের অবস্থা আশঙ্কাজনক

  • ব্রিটেনের নির্বাচনে টিউলিপসহ বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারীর জয়

  • যুক্তরাজ্যে নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেল কনজারভেটিভ পার্টি

ধর্মঘট প্রত্যাহারের পর বন্দর থেকে ছাড়তে শুরু করেছে পণ্যবাহী ট্রাক

ধর্মঘট প্রত্যাহারের পর বন্দর থেকে ছাড়তে শুরু করেছে পণ্যবাহী ট্রাক

সড়ক পরিবহন আইন সংস্কারের দাবিতে ট্রাক ও কাভার্ডভ্যান মালিক শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহারের পর বন্দর থেকে ছাড়তে শুরু করেছে পণ্যবাহী ট্রাক। মালামাল নিয়ে বন্দরে প্রবেশ করছে গাড়ি। ধর্মঘটের ফলে সাময়িক প্রভাব পড়লেও স্বাভাবিক হচ্ছে আমদানি-রপ্তানি কার্যক্রম।

সড়ক আইন সংস্কারের দাবিতে ধর্মঘটের একদিন ব্যবধানে চট্টগ্রাম বন্দর ও বন্দরের সহায়ক ১৯টি বেসরকারি আইসিডিতে নেতিবাচক প্রভাব পড়েছে। বুধবার সারা দিনে ৩ হাজার কন্টেইনার খালাসের কথা থাকলেও তা না হওয়ায় সে সংখ্যা ঠেকেছে ৩৮ হাজারে। রফতানির কন্টেইনার সময়মতো বন্দরে পৌঁছতে না পারায় জাহাজের অবস্থানকালও বাড়ানো হয়েছে।

এদিকে স্বাভাবিক হতে শুরু করেছে যশোরের বেনাপোল, পঞ্চগড়ের বাংলাবান্ধা, দিনাজপুরের হিলি ও লালমনিরহাটের বুড়িমারীসহ সব স্থলবন্দর। ধর্মঘট প্রত্যাহারের পর থেকেই ট্রাকে পণ্য উঠানামায় ব্যস্ত শ্রমিকরা। একদিন বিরতি থাকায় কাজের চাপ বেড়েছে কিছুটা।

বন্দর কর্তৃপক্ষ বলছে, স্বাভাবিক গতিতে শুরু ফিরতে শুরু করেছে বন্দরের কার্যক্রম। হরতালের প্রভাব কাটতে কয়েকদিন সময় লাগবে।

ধর্মঘট প্রত্যাহার পর পণ্য পরিবহন ও আমদানি রপ্তানি কার্যক্রম দ্রুত স্বাভাবিক অবস্থায় ফিরবে বলে মনে করছেন বন্দর কর্তৃপক্ষ ও ব্যবসায়ীরা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিজনেস 24 খবর