channel 24

সর্বশেষ

  • রাষ্ট্রীয় ব্যস্ততার কারণেই ভারত যাননি স্বরাষ্ট্র-পররাষ্ট্রমন্ত্রী: কাদের

  • খালেদা জিয়াকে জামিন না দেয়ার সিদ্ধান্ত আদালতের নয়, সরকারের: রিজভী

  • কেরাণীগঞ্জের প্লাস্টিক কারখানার অগ্নিকাণ্ডে দগ্ধ আরও ১০ জনের অবস্থা আশঙ্কাজনক

  • ব্রিটেনের নির্বাচনে টিউলিপসহ বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারীর জয়

  • যুক্তরাজ্যে নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেল কনজারভেটিভ পার্টি

সেরা করদাতা ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠান পাচ্ছেন ট্যাক্স কার্ড

সেরা করদাতা ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠান পাচ্ছেন ট্যাক্স কার্ড

বৃহষ্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় ৩টি ক্যাটাগরিতে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড দিতে যাচ্ছে জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর। অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল এই ট্যাক্স কার্ড হস্তান্তর করবেন। এনবিআর চেয়ারম্যান জানান, এটা সেরা করদাতাদের স্বীকৃতি ও অন্যান্য ব্যক্তি-প্রতিষ্ঠানকে উৎসাহিত করতেই এমন আয়োজন।

সেরা করদাতা ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ডের জন্য নির্বাচিত করে গত ৫ নভেম্বর গেজেট প্রকাশ করে অর্থমন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ। যেখানে ৭৪ জন ব্যক্তি, ৫৭টি প্রতিষ্ঠান ও অন্যান্য ক্যাটাগরিতে ১০ টি ট্যাক্স কার্ড দেয়ার কথা বলা হয়েছে। ব্যক্তি পর্যায়ে ব্যবসায়ী, সাংবাদিক, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, খেলোয়ার এমনকি নাম আছে সেরা করদাতা শিল্পীদেরও।

ব্যক্তি করদাতার তালিকায় বরাবরের মতোই শীর্ষে জর্দা ব্যবসায়ী হাজী মো. কাউছ মিয়া। অথচ এই তালিকায় নাম নেই অনেক বড় ব্যবসায়ীরই। তবে অনেক ব্যবসায়ী স্বপ্ন দেখেন তার নিজের প্রতিষ্ঠান ঘিরে।

সেরা করদাতার তালিকায় রয়েছে, তাদের শ্রমে ও ঘামে গড়া এমন প্রতিষ্ঠানও। তৈরি পোশাক শ্রেণিতে সেরা করদাতার মধ্যে রয়েছে, হা-মীম গ্রুপেরই তিনটি প্রতিষ্ঠান। এগুলো হলো রিফাত গার্মেন্টস, হা-মীম ডেনিম ও দ্যাটস ইট স্পোর্টস ওয়্যার লিমিটেড। একই শ্রেণিতে একই গ্রুপের ৩ প্রতিষ্ঠান থাকার ঘটনা খুবই বিরল।

এনবিআর চেয়ারম্যান জানান, আগামীতে কর ফাঁকি দেয়া বড় ব্যবসায়ীদের বিরুদ্ধে নেয়া হবে শক্ত ব্যবস্থা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিজনেস 24 খবর