channel 24

ব্রেকিং নিউজ

  • ব্রাহ্মণবাড়িয়ার মন্দবাগে তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেসের সংঘর্ষে...

  • নিহত অন্তত ১৬; রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক...

  • ৫ জনের পরিচয় নিশ্চিত; একজন হবিগঞ্জ জেলা ছাত্রদল সহসভাপতি...

  • রেল চালকদের আরও উন্নত প্রশিক্ষণ প্রয়োজন: প্রধানমন্ত্রী...

  • নিহতদের পরিবারকে ১ লাখ ও আহতদের ১০ হাজার টাকা ক্ষতিপূরণ: রেলমন্ত্রী...

  • তূর্ণা নিশীথা ট্রেন সিগন্যাল অমান্য করে: প্রত্যক্ষদর্শীদের অভিযোগ...

  • তদন্তে ৫টি কমিটি; তূর্ণা নিশীথার ২ সহকারী পরিচালক সাময়িক বরখাস্ত...

  • কুমিল্লা মেডিকেলসহ আশপাশের হাসপাতালে আহতদের চিকিৎসা চলছে...

  • প্রায় ৮ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক

ঢাকা ছাড়লেন ফিফা সভাপতি, বাংলাদেশের ফুটবল উন্নয়নে পাশে থাকার আশ্বাস

ঢাকা ছাড়লেন ফিফা সভাপতি, বাংলাদেশের ফুটবল উন্নয়নে পাশে থাকার আশ্বাস

১২ ঘণ্টার সফর শেষে ঢাকা ছেড়েছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন। ঘুরে গেছেন ফুটবল ভবন। বৈঠকে বসেছিলেন বাফুফে নির্বাহী কমিটির সাথেও। শুভেচ্ছা সফরে নির্দিষ্ট কোনো ঘোষণা কিংবা প্রতিশ্রুতি নেই ফিফা বসের। তবে জানিয়ে গেছেন, যেকোনো প্রয়োজনে তার সংস্থা পাশে আছে।

বিশ্বকাপ বাছাইয়ে জাতীয় দলের পারফরম্যান্সের রেশ এখনও কাটেনি। এর মাঝে কয়েক ঘণ্টার জন্য সব আলো কেড়ে নিলেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। ৭ বছর পর বাংলাদেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থার শীর্ষ কর্তা।

ফিফা সভাপতির কয়েক ঘণ্টার ব্যস্ত সফরের আনুষ্ঠানিকতা শুরু হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠকের মধ্য দিয়ে। বাংলাদেশ সরকার প্রধানকে স্মারক  জার্সি উপহার দেন ফিফা বস।

এরপর ইনফান্তিনোর গন্তব্য মতিঝিলে ফুটবল ভবনে। নির্বাহী কমিটির সাথে সভায় বসেন। কার্যনির্বাহি কমিটির সাথে সভা শেষে..শিশুদের সাথে সময় কাটান ফিফার সর্বোচ্চ নির্বাহি এরপর অফিশিয়াল ফটোসেশন।

চমক ছিল সংবাদ সম্মেলনে। বাংলাদেশ জার্সি গায়ে জড়িয়ে প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ের কনফারেন্স রুমে ফিফা বস। শুভেচ্ছা সফরে কোনো সিদ্ধান্ত না এলেও, আশ্বাস মিলেছে পাশে থাকার।

ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো বলেন, ট্রাফিক জ্যামের কারণে সালাউদ্দিনের সাথে বেশিরভাগ আলোচনা হয়েছে গাড়িতে। সাফল্যের কথা জানলাম, নতুন নতুন পরিকল্পনার কথা জানলাম। ফিফা শুধু ফুটবলের জন্যই। তাই জাতীয় দল হোক, বয়সভিত্তিক হোক আমরা পাশে আছি। অবকাঠামোগত সহায়তা দিতেও আমরা প্রস্তুত।

বাংলাদেশে ফুটবল জনপ্রিয়তায় মুগ্ধ ফিফা প্রধান। তার বিশ্বাস, এদেশে ফুটবলের চেয়ে আর কোনো খেলা জনপ্রিয় হতে পারে না।

জিয়ান্নি ইনফান্তিনো বলেন, আমি জামালকে জানি। ফুটবলের জন্য ডেনমার্ক থেকে তার বাংলাদেশ চলে আসার গল্পও জানি। আর আপনারা এক মানুষ শুধু ফুটবলের জন্য সারা দিন আমার সাথে ছুটছেন। এদেশে কীভাবে ফুটবল জনপ্রিয়তা হারাতে পারে? যদি কেউ ক্রিকেটের কথা বলেন, তবে আমি বলবো, ক্রিকেট কম দলের খেলা, সেখানে সাফল্য পাওয়া আর ফুটবলে এত দেশের মধ্যে রাতারাতি সাফল্য পাওয়া এক নয়।

সাম্প্রতিক ফুটবলের আলোচিত ইস্যু বর্ণবাদ আর ওয়ার্ল্ড অ্যাথলেটিক্সের সাথে কাতার বিশ্বকাপের তুলনার প্রসঙ্গ উঠে সাথে ফিফা প্রেসিডেন্টের সংবাদ সম্মলনে।

জিয়ান্নি ইনফান্তিনো বলেন, বর্ণবাদের বিপক্ষে ফিফা সবসময় কঠোর। এটা কঠিন অপরাধ। বর্ণবাদ প্রতিরোধে সব দেশের ফুটবল সংস্থাগুলোকেও কঠোর হতে হবে। আর ওয়ার্ল্ড অ্যাথলেটিক্সের পর যারা কাতার বিশ্বকাপ নিয়ে জটিলতার শঙ্কা করছেন, তাদের বলবো, কোনো শঙ্কা নেই। কারণ ফুটবল বিশ্বকাপের সাথে কোনো কিছুর তুলনা নেই।

৫টায় ঢাকা ছাড়ার কথা ছিল ফিফা প্রেসিডেন্টের। তবে আতিথেয়তায় মুগ্ধ ফিফা বস ইচ্ছে করে বিলম্বে রওয়ানা হোন লাওসের উদ্দেশে। বিদায় বেলা দিয়ে গেছেন, বেশি বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা ও আয়োজনের আশ্বাস।

 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর