channel 24

সর্বশেষ

  • আ.লীগের আমলে সংখ্যালঘুরা নিরাপদে থাকে: সেতুমন্ত্রী

  • রোহিঙ্গা ইস্যুতে দায় এড়াতে পারে না জাতিসংঘ: পররাষ্ট্রমন্ত্রী

  • বাঘাইছড়িতে ফের সেনাটহলে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত

  • দেশের উন্নয়নে সাম্প্রদায়িক সম্প্রীতি কাজে লাগাতে রাষ্ট্রপতির আহ্বান

  • ধর্ষণের অধিকাংশ ঘটনায় নির্যাতনকারী ক্ষমতাসীন দলের: সেলিমা রহমান

  • ডেঙ্গু জ্বরে সাতক্ষীরায় গৃহবধূর মৃত্যু

  • সাফ অনূর্ধ্ব ১৫ ফুটবল: ভূটানকে ৫-২ গোলে বিধ্বস্ত করলো বাংলাদেশ

বিশ্বকাপ বাছাইয়ে আফগানিস্তানের নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায় বাফুফে

বিশ্বকাপ বাছাইয়ে আফগানিস্তানের নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায় বাফুফে

২০২২ কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে আফগানিস্তানের বিপক্ষে নিরপক্ষ ভেন্যু চায় ফুটবল ফেডারেরশন। মালয়েশিয়ার কুয়ালালামপুরে ড্র অনুষ্ঠান থেকে ফিরে জানিয়েছেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। আর ইংলিশ কোচ জেমি ডে পরিকল্পনায় প্রশিক্ষণ ক্যাম্প শুরু হবে আগষ্টের মাঝামাঝি। এএফসি কাপের দ্বিতীয় পর্বে উত্তীর্ণ হওয়া আবাহনীর ফুটবলাররা যোগ দিবেন পরে।

আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ দিয়ে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের অভিযান শুরু করবে বাংলাদেশ। অথচ  তাকে ঘিরে তৈরী হয়েছে জটিলতা। নিরপেক্ষ ভেন্যু চায় বাংলাদেশ। 

যদিও রাশিয়া বিশ্বকাপ বাছাই পর্বে আফগানিস্তানের হোম ভেন্যু ছিল ইরান। পাশাপাশি তাজিকিস্তানেও হোম ম্যাচ খেলেছে আফগানরা। তারপরও সতর্ক বাফুফে, ইতোমধ্যেই এএফসিকে অনানুষ্ঠানিক অস্মমতি জানিয়ে রেখেছেন ফেডারেশন সাধারণ সম্পাদক। 

ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, পরিচিত প্রতিপক্ষ ভারত, আফগানিস্তান গ্রুপে। কাতার আর ওমান কঠিন প্রতিপক্ষ হলেও এশিয়ান কাপের মূল পর্ব নিশ্চিত করার সেরা সুযোগ এবার বাংলাদেশের সামনে। তাই প্রস্তুতির কোন ঘাটতি রাখতে চায় না ফেডারেশন। 

ইংল্যান্ডে থেকেও দেশে টেকনিক্যাল টিমের সাথে নতুন মিশনের ছক আকঁছেন লাল সবুজের ইংলিশ কোচ জেমি ডে। পরিকল্পনায় ক্যাম্প, যা শুরু হতে পারে আগষ্টের মাঝামাঝি। দেশের পাশাপাশি বিদেশে ক্যাম্প ও প্রস্তুতি ম্যাচ খেলবে কিনা তা নির্ভর করবে জাতীয় দল ব্যবস্থাপনা কমিটি ও কোচিং স্টাফের উপর।

বাফুফের সাধারণ সম্পাদক বলেন, হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে বাছাই অভিযানে আটটি ম্যাচ খেলবে টিম বাংলাদেশ। অর্ধেক হবে এ বছর, যার মধ্যে তিনটি অ্যাওয়ে ম্যাচ। ৪০ এর মধ্যে সেরা ২৪ এ থাকতে পারলে ২০২৩ চীন এশিয়ান কাপে খেলার টিকিট মিলবে জামাল-জনি-বিপলুদের।

 

 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর