channel 24

সর্বশেষ

  • সংঘাত নয়, রোহিঙ্গাদের ফেরাতে আলোচনা চলছে: প্রধানমন্ত্রী

  • মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নিপীড়ন আধুনিক সময়ের গণহত্যা...

  • নেদারল্যান্ডসের আন্তর্জাতিক আদালতে মামলার শুনানিতে গাম্বিয়া...

  • রোহিঙ্গা নির্যাতনের বিষয়ে মিয়ানমারের বক্তব্য মিথ্যা...

  • মিয়ানমারে রোহিঙ্গা গণহত্যা এখনও চলছে, রোধে ব্যবস্থা নিতে হবে

  • প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: তারেক রহমান ও মির্জা ফখরুলসহ...

  • বিএনপির ১২ নেতার বিরুদ্ধে ফের মামলা

বিশ্বকাপে কথার লড়াইয়ে সেমিফাইনালিস্ট অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড

বিশ্বকাপে কথার লড়াইয়ে সেমিফাইনালিস্ট অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড

কথার লড়াইয়ে নেমেছে দুই সেমিফাইনালিস্ট অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। আসরে অজিদের বিপক্ষে একবার হারলেও, শেষ চারে ফল ভিন্ন হবে বলে জানিয়েছেন ইংলিশ কোচ ট্রেভর বেলিস। এদিকে বিশ্বকাপে ব্যর্থতার পরও কোচের পদ ছাড়তে নারাজ লঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও প্রোটিয়া কোচ ওটিস গিবসন।

প্রথম সেমির উত্তেজনার মাঝে দ্বিতীয় সেমিফাইনালের প্রস্তুতি চালিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। টুর্ণামেন্টে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হবার অপেক্ষায় দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

লিগ পর্বে অজিদের বিপক্ষে হারের পর কম সমালোচনা শুনতে হয়নি ইংলিশদের। রান চেজ করতে নামলে চাপে থাকে ইংলিশরা, এমন কথাও বলেছেন সাবেক ক্রিকেটাররা। সেমিফাইনাল লাইনআপ চূড়ান্ত হবার পর আবারো ওঠে এসেছে সে প্রসঙ্গ। তবে ইংলিশ কোচ জানালেন, অজি বধের সব পরিকল্পনা শেষ স্বাগতিকদের।

ইংল্যান্ড কোচ ট্রেভর বেলিস বলেন, গেলো চার বছরে ১৭ ম্যাচে দ্বিতীয় ইনিংসে ব্যাট করে ১৪টিতে জিতেছি। রান তাড়া করতে আমরা ভয় পাইনা। আমরা আত্মবিশ্বাসী আর সেমিফাইনালের লড়াইয়ের জন্য শতভাগ প্রস্তুত।

শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারের চাইতেও ইনজুরি সমস্যা বেশি ভাবাচ্ছে অস্ট্রেলিয়াকে। ছিটকে গেছেন উসমান খাজা। অনিশ্চিত ম্যাক্সওয়েল, স্টইনিসরা। বিশ্বমঞ্চে এ ধরনের পরিস্থিতি অজিদের কাছে নতুন কিছু নয়, দাবি রিকি পন্টিংয়ের।

রিকি পন্টিং বলেন, ২০০৩ এর কথা আমরা ভুলে যাইনি। ওয়ার্ন ও গিলেস্পি বিশ্বকাপ থেকে ছিটকে পরেছিলো। বেভান ইনজুরি নিয়ে খেলেছে। লিম্যান নিষিদ্ধ হয়। তবু আমরাই চ্যাম্পিয়ন হয়েছিলাম।

এদিকে বিশ্বকাপে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বাজে পারফর্মেন্সের পর কোচ বরখাস্তের গুঞ্জন ওঠেছিলো। তবে আপাতত দুদলের কোন কোচই দায়িত্ব ছাড়তে চাননা।

চন্ডিকা হাথুরুসিংহে বলেন, বিশ্বকাপে যা হয়েছে তার দায় আমাদের সবার। অবশ্যই আরো ভালো পারফর্মেন্সের প্রত্যাশা ছিলো। এখনো চুক্তি অনুযায়ী ১৬ মাস সময় আছে। অবশ্যই তার আগে ছেড়ে যাচ্ছি না।

বাংলাদেশ-ভারত ম্যাচের দিন বিরাট কোহলি ও রোহিত শর্মার সাথে দেখা করে ভাইরাল হয়েছিলেন ৮৭ বছরের বৃদ্ধা চারুলতা প্যাটেল। এরপরই এ প্রবীন ক্রিকেট ফ্যানকে ডিজিটাল ক্যাম্পেইনের অংশ করে নিয়েছে জনপ্রিয় কোমল পানীয় পেপসি।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর