channel 24

ব্রেকিং নিউজ

  • অবৈধ ক্যাসিনো ব্যবসা: রাজধানীর গুলশানে ঢাকা মহানগর...

  • দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ ভূঁইয়া আটক...

  • মতিঝিলে ফকিরেরপুল ইয়ংমেনস ক্লাবে অভিযানে আটক ১৪২

দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন লিওনেল মেসি

দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন লিওনেল মেসি

বাজে মন্তব্য করে বড় শাস্তির শঙ্কায় লিওনেল মেসি। এমনকি সেই শাস্তি দুই বছর পর্যন্ত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। কয়েকদিনের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত জানাবে কনমবেল। মেসির বক্তব্যের সমালোচনা করলেও তার লাল কার্ডের সিদ্ধান্ত ভুল ছিলো বলে জানিয়েছেন ব্রাজিল কোচ তিতে।

কোপা আমেরিকা জিতে ব্রাজিল যতটা না তার চেয়ে বেশি আলোচনা লিওনেল মেসি। তার এক বক্তব্য দক্ষিণ আমেরিকা মহাদেশজুড়ে বিস্ফোরণ ঘটিয়েছে। চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ জিতেও বর্জন করেছিলেন ব্রোঞ্জ পদক গ্রহন অনুষ্ঠান। লাল কার্ড দেখে বিরক্ত আর্জেন্টাইন অধিনায়ক।

লিওনেল মেসি বলেন, ভাগ্য ভালো আমাদের এই দূর্নীতির অংশ হতে হয়নি। পুরো টুর্নামেন্টে আয়োজকরা আমাদের প্রতি সম্মান দেখায় নি। দুঃখজনক যে আয়োজকদের অনিয়ম, রেফারিং সাধারণ মানুষকে ফুটবল উপভোগ করতে দেয়নি। বরং তা নষ্ট করেছে। আমার মন হয় টুর্নামেন্টটা ব্রাজিলের জন্যই নির্ধারিত করে রাখা।

মেসির এই বক্তব্যে বিরক্ত, ক্ষুব্ধ লাতিন আমেরিকান ফুটবল অ্যাসোসিয়েশন। কড়া সমালোচনা করার পাশাপাশি মন্তব্যকে অগ্রহনযোগ্য দাবি করেছে।

তবে মেসির লাল কার্ডে সমব্যথি হলেও চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কোচ তিতে। যদিও কড়া সমালোচনা করেছেন পক্ষপাতিত্বের।

ব্রাজিলের কোচ তিতে বলেন, আপনাকে সম্মান দেখাতে হবে এবং সতর্ক থাকতে হবে। আমরা আর্জেন্টিনার বিপক্ষে পরিচ্ছন্ন ফুটবল খেলেছি। তবে এটাও ঠিক মেসিকে যেভাবে লাল কার্ড দেখানো হয়েছে তা ঠিক হয়নি।

মেসির বন্ধু আর ক্লাব সতীর্থ দানি আলভেজ এই মন্তব্যের বিরোধিতা করেছেন।

দানি আলভেজ বলেন, যোগ্য দল হিসেবেই সেমিফাইনালে আর্জেন্টিনাকে হারিয়েছে ব্রাজিল। এটা বড় অর্জন। অন্যরা কি বলছে, সেটা আমরা ভাবতে চাই না, যদি সেটা মেসিও হয়।

ফুটবল লেখক অ্যান্ডি ওয়েস্ট মনে করেন মেসিও মানুষ। গত দুই মাসে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনাল, কোপা দেল রে ফাইনাল আর কোপা আমেরিকা সেমিফাইনাল থেকে শূণ্য হাতে বিদায় নেয়ায় আবেগের বাধ ভেঙ্গেছে প্রজন্মের সেরা ফুটবলারের।

কিন্তু তাতে একটুও গলবে না কনমবেলের শীর্ষ কর্তাদের মন। গঠনতন্ত্র অনুযায়ী সংস্থা আর তার কর্তাদের বিপক্ষে কোনো বক্তব্যের সর্বোচ্চ শাস্তি দুই বছরের নিষেধাজ্ঞা। শাস্তি থাকবে আর্জেন্টিনার জন্যও।

আর এমনিতেই আগামী বছর মার্চে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচ মিস করবেন মেসি।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর