channel 24

ব্রেকিং নিউজ

  • পাশের হার যথেষ্ট ভালো ও গ্রহণযোগ্য: প্রধানমন্ত্রী

  • গণভবনে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের অনুলিপি হস্তান্তর

  • মোট পাশ করেছেন ১৩ লাখ ৩৬ হাজার ৬২৯ জন

  • কারিগরি বোর্ডে ৮২.৬২ শতাংশ; জিপিএ ৫ পেয়েছেন ৩ হাজার ২৩৬

  • মাদ্রাসা বোর্ডে ৮৮.৫৬ শতাংশ; জিপিএ ৫ পেয়েছেন ২ হাজার ২৪৩

  • সাধারণ আট বোর্ডে পাসের হার ৭১.৮৫ শতাংশ

  • এ বছর পাশের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ

  • এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

এক নজরে বিশ্বকাপের টুকিটাকি খবর

এক নজরে বিশ্বকাপের টুকিটাকি খবর

দেশে ফিরেছে পাকিস্তান দলও। তরুণ ক্রিকেটারদের নিয়ে সমালোচনা না করার আহবান জানিয়েছেন কোচ মিকি আর্থার। সেমিফাইনালের আগে অবসরে উইম্বলডন ম্যাচ দেখেছেন ইংলিশ ক্রিকেটাররা।

কিছুদিন আগে আফগানিস্তান-পাকিস্তান ম্যাচে স্টেডিয়ামের ওপর দিয়ে ছোট বিমান উড়ে গিয়েছিলো, ব্যানারে লেখা ছিলো 'জাস্টিস ফর বেলুচিস্তান'। আইসিসি ও আয়োজকদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছিলো তখন।

একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলো ভারত-শ্রীলঙ্কা ম্যাচে। কিছু সময়ের ব্যবধানে ব্যানারসহ ৩টি এয়ারক্রাফট উড়ে যায় হেডিংলির নীল আকাশে। যেখানে কাশ্মিরের স্বাধীনতা দাবি আর গণহত্যার প্রতিবাদ করা হয়েছে। এতেই ক্ষেপেছে বিসিসিআই। আইসিসিকে চিঠি দিয়ে এ বিষয়ে তদন্তের দাবিও জানিয়েছেন তারা।

এদিকে দেশে ফিরেছেন পাকিস্তানী ক্রিকেটাররা। ক্রিকেটারদের সমালোচনা না করার জন্য সাধারণ মানুষদের আহবান জানিয়েছেন কোচ মিকি আর্থার।

পাকিস্তান কোচ মিকি আর্থার বলেন, 'আমরা সেমিফাইনালে উঠতে পারিনি, এর জন্য সবাই ক্রিকেটারদের সমালোচনা করছে। তবে আমাদের অর্জনও কম নয়। দেখুন, বিশ্বকাপের সবচেয়ে তরুন দল আমাদের, যাদের গড় বয়স মাত্র ২৪। ভালো করে বিশ্লেষণ করলে তাদের পারফর্মেন্সে অনেক ইতিবাচক দিক খুঁজে পাবেন।'

আফগান পেসার আফতাব আলমের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে দেশটির ক্রিকেট বোর্ড। বিশ্বকাপ চলকালীন শৃঙ্খলাভঙ্গের দায়ে তাকে দেশে ফেরত পাঠানো হয়। বিভিন্ন সূত্রের খবর, টিম হোটেলে এক নারী অতিথির সঙ্গে খারাপ আচরণ করেছিলেন আফতাব আলম।

বিশ্বকাপের মাঝেই উইম্বলডনে মজেছেন ইংলিশ ক্রিকেটাররা। ওয়েন মরগ্যান, জো রুট, জনি বেয়ারস্টোরা সেন্টার কোর্টে নাদাল, ফেদেরার খেলা উপভোগ করেছেন।

ইংল্যান্ড অধিনায়ক ওয়েন মরগ্যান বলেন, 'এই বিরতিটা দরকার ছিলো। এখন ক্রিকেটে আরো বেশি মনোযোগ দিতে পারবো। উইম্বলডনে আসাটা সেরা মুহুর্তের একটি। আমরা ভাগ্যবান যে রয়্যাল বক্সে বসে খেলা দেখেছি।'

এদিকে আবারও ইনজুরি মাথাচারা দিয়েছে অস্ট্রেলিয়া দলে। উসমান খাজা ও মার্কাস স্টয়নিস অনিশ্চিত ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে। তাই ম্যাথু ওয়েড ও মিচেল মার্শকে ব্যাকআপ হিসেবে ডেকেছে টিম ম্যানেজমেন্ট।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর