channel 24

সর্বশেষ

  • বিএনপি ২১ আগস্টের মাধ্যমে রাজনীতিতে যে দেয়াল তৈরি করেছে তা...

  • এড়ানো সম্ভব নয়, হামলাকারীদের বিচার নিশ্চিত করা হবে: কাদের...

  • যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১৯ জনের সাজা বৃদ্ধির আপিল করেনি রাষ্ট্রপক্ষ

  • জাহালম ইস্যুতে ১১ তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা...

  • ৩৩টি মামলারই পুনঃতদন্তের সিদ্ধান্ত নিয়েছে দুদক

  • পঞ্চগড় কারাগারে আইনজীবী পলাশ আত্মহত্যা করেছিলেন...

  • বিচার বিভাগীয় প্রতিবেদন হাইকোর্টে জমা...

  • সারা দেশের কারাগারে আসামিদের নিরাপত্তায় কী ব্যবস্থা নেয়া হয়...

  • স্বরাষ্ট্র সচিব ও আইজি প্রিজন্সের কাছে জানতে চেয়েছেন হাইকোর্ট

  • প্রত্যাবাসন নিয়ে ২য় দিনের মতো তালিকাভুক্ত রোহিঙ্গাদের মতামত নেয়া শুরু

  • ক্রিকেট: রাসেল ডমিঙ্গো ও চার্ল ল্যাঙ্গেভেল্টের কন্ডিশনিং ক্যাম্প পর্যবেক্ষণ...

  • সাফল্যের জন্য তরুণ ক্রিকেটারদের উন্নতি করতে হবে: ডমিঙ্গো

আজ শেষ হচ্ছে বিশ্বকাপের লিগ পর্ব

আজ শেষ হচ্ছে বিশ্বকাপের লিগ পর্ব

আজ শেষ হচ্ছে বিশ্বকাপের লিগ পর্ব। আনুষ্ঠানিকতার ম্যাচ হলেও পয়েন্ট টেবিলের শীর্ষস্থানের জন্য প্রচ্ছন্ন লড়াই চলবে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে। দুদলই জিতলে এক নম্বর দল হিসেবে সেমিফাইনালে যাবে অজিরা। তবে অস্ট্রেলিয়া হেরে গেলে আর ভারত জিতলে সেরা দল হিসেবে শেষ চারে যাবে টিম ইন্ডিয়া।

দিনের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি ভারত। হেডিংলিতে ম্যাচটি শুরু হবে বিকাল সাড়ে ৩টায়। আর ম্যানচেস্টারে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়বে অস্ট্রেলিয়া। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

আপাতদৃষ্টিতে আনুষ্ঠানিকতার, তবে নকআউটের সমীকরণ মেলাতে এ ম্যাচদুটির গুরুত্ব অনেক বেশি। প্রতিপক্ষ হিসেবে না হলেও লড়াইটা মূলত অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের। পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল কিংবা ধরে রাখা, নেপথ্যে সেমিফাইনালে স্বাগতিকদের বাধা এড়িয়ে যাওয়া।

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অস্ট্রেলিয়ার ম্যাচ মানেই ৯৯ বিশ্বকাপ সেমিফাইনালের সেই স্মৃতি। যদিও আসরে প্রোটিয়াদের নখদন্তহীন পারফর্মেন্স বড় ম্যাচের মর্যাদা দিচ্ছে না। তবে অনুশীলনে ১০ মিনিটের ব্যবধানে শন মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েলের ইনজুরিতে দুশ্চিন্তার ছাপ অজি শিবিরে। মার্শের বিশ্বকাপ শেষ, আর ম্যাক্সওয়েল এখনো পর্যবেক্ষণে।

অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেন, অনেকেই বলবে এ ম্যাচটি গুরুত্বহীন। তবে আমাদের জন্য জয়ের মোমেন্টামটা ধরে রাখা মহাগুরুত্বপূর্ণ। এ দুই পয়েন্টের জন্য আমরা সেভাবেই লড়বো, যেভাবে শেষ কয়েক ম্যাচে লড়েছি।

ওয়ানডে হোক কিংবা বিশ্বআসর, পরিসংখ্যানে এগিয়ে অস্ট্রেলিয়া। বিশ্বকাপে ৫ বারের দেখায় ৩ জয় অজিদের আর একটি দক্ষিণ আফ্রিকার। এক ম্যাচ টাই। আর দুদলের শততম ওয়ানডের আগে ৯৯ দেখায় ৪৮ হারের বিপরীতে ৪৭ জয় প্রোটিয়াদের। ৩ টাই আর একটি ম্যাচ পরিত্যক্ত।

দক্ষিণ আফ্রিকার আর হারানোর কিছু নেই, তাই নির্ভার হয়ে জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করাই একমাত্র লক্ষ্য। বিদায়ী ম্যাচ বলে আকর্ষণের কেন্দ্রে ইমরান তাহির।

ইমরান তাহির বলেন, দলগতভাবে অবশ্যই জয় দিয়ে শেষ করে করতে চাই। তবে যেহেতু এটাই আমার শেষ ম্যাচ, তাই বেশ খারাপ লাগছে। আমি সবসময়ই চেয়েছিলাম যতদিন সম্ভব খেলা চালিয়ে যেতে, তবে এটাই ঠিক সময় বিদায় জানানোর।

লঙ্কানদের বিপক্ষে ম্যাচের আগের দিন অনুশীলন করেনি টিম ইন্ডিয়া। স্কোয়াডে বেশ কিছু পরিবর্তনের আভাসও দিয়েছে দেশটির গণমাধ্যম।

ওয়ানডেতে ১৫৮ দেখায় ৫৬ হারের বিপরীতে ভারতের জয় ৯০টি। একটি টাই আর ১১টি ম্যাচ হয়েছে পরিত্যক্ত। তবে বিশ্বকাপের পরিসংখ্যানে এগিয়ে শ্রীলঙ্কা। ৮ বারের মুখোমুখিতে ৪ জয় লঙ্কানদের আর ৩টি ভারতের। এক ম্যাচ পরিত্যক্ত।

ভারত বিশ্রামে থাকলেও ঐচ্ছিক অনুশীলন করেছে শ্রীলঙ্কা। হেডিংলির উইকেটে প্রচুর রান আছে, তবে পরে যারা ব্যাট করবে তাদের জন্য বড় স্কোর করা কঠিন হবে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর