channel 24

ব্রেকিং নিউজ

  • চ্যারিটেবল মামলা: খালেদা জিয়াকে জামিন দেননি আপিল বিভাগ...

  • মেডিকেল রিপোর্টের ওপর ভিত্তি করে উন্নত চিকিৎসার নির্দেশ

বিশ্বকাপে বাংলাদেশের টিকে থাকার পরীক্ষা কাল, প্রতিপক্ষ ভারত

বিশ্বকাপে বাংলাদেশের টিকে থাকার পরীক্ষা কাল, প্রতিপক্ষ ভারত

বিশ্বকাপে বাংলাদেশের টিকে থাকার প্রথম পরীক্ষা কাল। প্রতিপক্ষ ভারত। অসম্ভব সমীকরণকে সম্ভব করার মিশন টাইগারদের। সেমিফাইনাল আশা বাঁচিয়ে রাখতে জিততেই হবে।

বিশ্বমঞ্চে এক যুগ আগে একবারই ভারতকে হারাতে পেরেছিলো বাংলাদেশ। এবারো কাজটা কঠিন, তবে অসম্ভব নয় বলে বিশ্বাস রাখছেন মাশরাফী বিন মোর্ত্তজা।

বার্মিংহামের ২২ গজ কি নিয়ে অপেক্ষা করছে বাংলাদেশের জন্য? সেই রহস্যভেদের চেষ্টায় ব্যস্ত কোর্টনি ওয়ালশ। বড় পরীক্ষাটা যে তার আর তার শিষ্যদের। এই উইকেটেই ইংল্যান্ডের কাছে হেরেছে বাংলাদেশ। একই পিচে একদিনের ব্যবধানে আবারো ম্যাচ। ভারতের জন্য চেনা হলেও অচেনা বাংলাদেশের।

খুব কি অচেনা? দুই বছর আগে একই মাঠ আর প্রতিপক্ষের সঙ্গে খেলেছে বাংলাদেশ। একপাশে ছোট বাউন্ডারি আর উইকেটের আচরণ বিবেচনায় চার পেসারকে খেলানোর সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না বাংলাদেশ। সেক্ষেত্রে মেহেদী হাসানের পরিবর্তে সম্ভাবনায় এগিয়ে রুবেল হোসেন।

মাশরাফী বিন মোর্ত্তজা বলেন, সেমিফাইনাল আশা বাঁচিয়ে রাখতে জয় ছাড়া কোনো বিকল্প নেই বাংলাদেশের। বিশ্ব জানে আর ক্রিকেটাররা জানবে না! তবে জেনেও তা ভুলে থাকতে চায় বাংলাদেশ। অন্যের উপর আশা করার চেয়ে নিজেদের জয়ের আনন্দ অনেক বেশি।

বিশ্বকাপে তিন দেখায় দুই হার বাংলাদেশের। একমাত্র জয়টি এসেছিলো ২০০৭ বিশ্বকাপে। ওয়ানডেতে ৩৫ দেখায় ২৯ জয় ভারতের। ৫ জয় বাংলাদেশের। চার বছর আগে দুই দলের সবশেষ সিরিজে জয়ী দলও বাংলাদেশ।

ইংল্যান্ড ম্যাচের ধকল কাটাতে বিশ্রামে ছিলো ভারত। পুরো টুর্নামেন্টে ব্যাটিং চিন্তার কারণ তাদের। বিশেষ করে মিডল অর্ডার। সেটা আরো বাড়িয়ে পায়ের ইনজুরিতে বিশ্বকাপ শেষ বিজয় শঙ্করের। বদলি মায়াঙ্ক আগারওয়াল ওয়ানডে অভিষেকের অপেক্ষায়।
দলের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার সংবাদ সম্মেলনে যোগ না দিয়ে ভিডিও বার্তা দিয়ে সমালোচিত।

ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার বলেন, আমরা বেশ কিছু ভাল পারফরম্যান্স পাচ্ছি। তবে আমাদের আরো কিছু বড় জুটি দরকার। একটা বড় জুটি হচ্ছে। কিন্তু দ্বিতীয় পার্টনারশিপ হচ্ছে না। মিডিল ওভারে ভাল খেলা আমাদের লক্ষ্য।

এই ভুলকে পুঁজি করে ভারতের উপর চেপে বসতে চায় বাংলাদেশ। এমন চাপের ম্যাচে যত ভুল কম হবে জয়ের সম্ভাবনা তত বাড়বে বলে মনে করেন মাশরাফী। তিন ডিপার্টমেন্টকে সমানভাবে জ্বলে উঠতে দেখতে চান নড়াইল এক্সপ্রেস।

ইনজুরিকে জয় করে মাঠে ফিরেছেন মাহমুদুল্লাহ। একাদশেও থাকবেন প্রায় নিশ্চিত। অপেক্ষা শুধু ফিজিওর সবুজ সংকেতের।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর