channel 24

ব্রেকিং নিউজ

  • অবৈধ ক্যাসিনো ব্যবসা: রাজধানীর গুলশানে ঢাকা মহানগর...

  • দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ ভূঁইয়া আটক...

  • মতিঝিলে ফকিরেরপুল ইয়ংমেনস ক্লাবে অভিযানে আটক ১৪২

বাংলাদেশের প্রশংসায় ক্লাইভ লয়েড

বাংলাদেশের প্রশংসায় ক্লাইভ লয়েড

ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের আগে বাংলাদেশকে প্রশংসায় ভাসিয়েছেন ক্লাইভ লয়েড। সেমিফাইনালে টিকে থাকতে ক্যারিবিয়ানদের জ্বলে উঠার আহবান দুবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক। আর ওয়ার্নার ও স্মিথকে দুয়োধ্বিন না দিতে ইংলিশ পেসার আহবান জানিয়েছেন জেমস অ্যান্ডারসন।

বিশ্বকাপে দারুণ শুরু করেও পথ হারিয়েছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা বধের পর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে হার। বৃষ্টি বাধায় পয়েন্ট ভাগ হয়েছে শ্রীলঙ্কা ম্যাচে। একই হাল ওয়েস্ট ইন্ডিজেরও। পারফরমেন্সের উঠা নামার সাথে পয়েন্টেও সমানে সমান দুদল। চার ম্যাচে ৩।

সেমিফাইনাল রেসে টিকে থাকতে তাই টনটনে জয় চাই দুদলেরই। বাংলাদেশ ম্যাচের আগে সে কথাই উত্তরসূরিদের স্মরণ করিয়ে দিলেন দুবারের বিশ্বকাপজয়ী সাবেক ক্যারিবিয়ান অধিনায়ক ক্লাইভ লয়েড।

ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ক্লাইভ লয়েড বলেন, 'বিশ্বকাপ জিততে হলে, এখনই তাদের প্রমাণ করতে হবে তারা কি চায়। সেমিফাইনাল খেলতে সম্ভবত ১১ পয়েন্টের প্রয়োজন। তবে মনে রাখতে হবে নিউজিল্যান্ড, ভারতও অপেক্ষা করছে। তাই এ ম্যাচে হারলে চলবেনা।'

নিজ দলের জয় চাইলেও বাংলাদেশকে সমীহ করছেন সর্বকালের অন্যতম সেরা এই ক্রিকেটার। সাম্প্রতিককালে টাইগারদের কাছে অনুজদের টানা হার মনে করে মাশরাফীদের প্রশংসায় ভাসিয়েছেন লয়েড।

ক্লাইভ লয়েড আরও বলেন, 'বাংলাদেশ এখন আর আগের মতো নেই। সম্প্রতি ট্রাই সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ওরা টানা হারিয়েছে। ওরাও এ ম্যাচটা জিততে মরিয়া।'

এদিকে, বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথকে দুয়োধ্বনি না দিতে ইংলিশ সমর্থকদের প্রতি আহবান জানিয়েছেন জেমস অ্যান্ডারসন। তবে মানবিক কারণে নয়, অজি যুগলকে তাতিয়ে দেয়া রুখতেই এ পরামর্শ ইংলিশ পেসারের।

জেমস অ্যান্ডরসন বলেন, 'অজিদের বিপক্ষে খেলার সময় দেখেছি, স্লেজিং কিংবা সমর্থকদের দুয়োধ্বিন কিভাবে ওদের তাতিয়ে দেয়। যত খেপাবেন ততই ওরা নিজেদের মেলে ধরবে।'

এদিকে, এউইন মরগানের ইনজুরি অধিনায়কত্বের প্রশ্নে দুশ্চিন্তায় ফেলেছে ইংল্যান্ডকে। তবে শেষ পর্যন্ত মরগান ফিট না হলে দায়িত্ব নিতে প্রস্তুত জস বাটলার।

ভিডিওতে বিস্তারিত প্রতিবেদন-

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর