channel 24

সর্বশেষ

  • মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা বেগম

  • পুঁজিবাজারে ব্যাংকগুলোর বিনিয়োগ সামর্থ্য বাড়াতে...

  • সাময়িক তারল্য সুবিধা দিয়ে বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপন

  • খুলনা জিআরপি থানার সাবেক ওসি উছমান গনিসহ...

  • ৫ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে গণধর্ষণ মামলা দায়েরের আবেদন

  • ক্যাসিনো অবৈধ, কাউকে বেআইনি ব্যবসা করতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

  • অনিয়ম, দুর্নীতি রোধে ব্যর্থতায় সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল

  • নাব্যতা সংকটে বন্ধ শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল

  • টেকনাফে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে রোহিঙ্গা দম্পতি নিহত

  • উগান্ডায় প্রশিক্ষণ নিতে যাওয়া কর্মকর্তা-কর্মচারীদের অনেকেই প্রকল্প সংশ্লিষ্ট নন; অনিয়মে বারবারই অভিযুক্ত চট্টগ্রাম ওয়াসা।

  • দখল-দূষণে অস্তিত্ব সংকটে বেশিরভাগ নদী; দখলদারদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ ও খননের দাবি পরিবেশবাদীদের।

  • গোপালগঞ্জে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে চতুর্থ দিনের মতো আমরণ অনশনে শিক্ষার্থীরা; ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালানোর ঘোষণা

ক্যারিবীয়দের হারানো চ্যালেঞ্জিং হবে: মাশরাফী

ক্যারিবীয়দের হারানো চ্যালেঞ্জিং হবে: মাশরাফী

কাল বিশ্বকাপে আবারো বাংলাদেশের ম্যাচ। প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। ছয়দিন বিরতি কাটিয়ে মাঠে ফিরতে প্রস্তুত দল। টুর্নামেন্টে টিকে থাকার জন্য এই ম্যাচ গুরুত্বপূর্ণ মাশরাফীর দলের। জয়ের ব্যপারে আত্মবিশ্বাসী বাংলাদেশ অধিনায়ক। টনটনে সোমবার (১৭ জুন) বিকাল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।

হাতের ইনজুরি গুরুতর না হওয়ায় মুশফিক খেলবেন এই ম্যাচে। সাকিবও ফিট হয়ে উঠেছেন মাঝের বিরতিতে। প্রতিপক্ষ অধিনায়ক জেসন হোল্ডারও এগিয়ে রাখছেন বাংলাদেশকে।  

বাংলাদেশের প্রায় এই দলটাই শেষ চার ম্যাচে ক্যারিবিয়দের বিপক্ষে অপরাজিত। বিশ্বকাপ বলে কথা। তাই মাশরাফীর কথাতেই সতর্কতা। 

সাম্প্রতিক হেড টু হেডে বাংলাদেশ-উইন্ডিজের পার্থক্য চোখে পড়ার মতো। র‍্যাঙ্কিংয়ে দুদল পাশাপাশি, বিশ্বকাপে চার ম্যাচ শেষে ১ জয়, ২ হার আর পরিত্যক্ত ম্যাচের হিসাবটাও সমান। রানরেটে এগিয়ে উইন্ডিজ। 

ক্যরিবিয়দের বিপক্ষে টানা জয়ে পেন্টা পূরণ বাচিয়ে রাখবে বাংলাদেশের সেমিফাইনালের কঠিন স্বপ্নটাও। টেবিলের হিসাবের সাথে অধিকাংশ ক্রিকেটারের অফ ফর্ম ম্যাচের আগের পরিস্থিতিকে করেছে কঠিন। 

ভেন্যুর নাম দ্য কুপার অ্যাসোসিয়েটস ক্রিকেট গ্রাউন্ড। তবে তার আকৃতি নামের মত বড় না। 

প্রথমবার টনটনের বিশ্বকাপ ভেন্যুতে উইন্ডিজ অনুশীলনে। নেট ব্যাটিংয়ে ঝড় তোলার চেষ্টা ক্যারিবিয় ব্যাটসম্যানদের। ছোট গ্রাউন্ডে বড় স্কোর গড়তে অথবা তাড়া করতে হবে, ক্যালকুলেশনটা আপাতত সেটাই। আর তার ড্রেস রিহার্সেলে চোট পেলেন এভিন লুইস, সেরেও উঠেছেন দ্রুত। 

তবে আন্দ্রে রাসেলের হাটুর চোটে অনিশ্চয়তায় উইন্ডিজ ম্যানেজমেন্ট। বাংলাদেশের স্পিন অ্যাটাক চ্যালেঞ্জ জানাবে, জানেন ক্যারিবিয় অধিনায়ক। বিপরীতে গেইল-লুইস-রাসেলদের বিপক্ষে বড় চ্যালেঞ্জের অপেক্ষায় বোলাররা জানালেন ক্যাপ্টেন ম্যাশ। 

জেসন হোল্ডার বলেন, 'বাংলাদেশের স্পিন অ্যাটাক বিশ্বমানের। আমরা সেই চ্যালেঞ্জ নিতে তৈরি। সাম্প্রতিক সময়ে তাদের বিপক্ষ ভালো না করলেও তবে ভিন্ন মঞ্চে জ্বলে ওঠার সামর্থ আছে আমাদের।'

একদিন আগে ডান হাতে আঘাত পাওয়া মুশফিকুর রহিমের খেলা নিয়ে শঙ্কা নেই, অধিনায়কের মতে বিশ্রাম পাওয়াটা ভালো হয়েছে সাকিব আল হাসানের। গেলো তিন ম্যাচের একাদশে পরিবর্তন আসবে কিনা তার উত্তরে কৌশলী মাশরাফী।

টনটনের সামারসেট গ্রাউন্ডে প্রথম ম্যাচ খেলার অপেক্ষায় টিম টাইগার্স।

ভিডিওতে প্রতিবেদনটি-

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর